শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৮:০৯ পূর্বাহ্ন

করোনা মহামারিতে অনেকেই চাকরি হারিয়ে খুঁজছেন নতুন চাকরি। কিন্তু নতুন চাকরি যোগাড় করা এই মুহূর্তে খুবই কঠিন একটি ব্যাপার। চাকরি যোগাড় করা কঠিন কাজ হলেও অর্থ আয় করা কঠিন নয়। করোনাকালে বাড়িতে বসে ব্যবসা করেই আয় করা যাবে কোটি টাকা।

কোটি টাকা আয় করার কথা শুনে চোখ ছানাবড়া। চোখ ছানাবড়া হলেও মাত্র ৫০ হাজার টাকা বিনিয়োগ করে শুরু করতে পারবেন এই ব্যবসা এবং মাসে আয় করতে পারবেন কোটি টাকা। আর এ সুযোগ দিচ্ছে ভারতের আউটডোর অ্যাডভার্টাইজিং স্টার্টআফ সংস্থা (Gohoardings.com)।

সংস্থাটির উদ্যোক্তা দীপ্তি আওয়াস্তি শর্মা প্রতি মাসে প্রায় ১ কোটি টাকার বেশি আয় করেন ৷ ২০১৬ থেকে অনলাইন হোর্ডিংয়ের ব্যবসা শুরু করেছিলেন তিনি। মাত্র ৫০ হাজার টাকা দিয়ে তিনি এই ব্যবসা শুরু করেছিলেন ৷ শুরু করার এক বছরের মধ্যেই তিনি এ ব্যবসা থেকে ১২ কোটি টাকা আয় করেন।

সবার প্রথমে গো হোর্ডিং ডট কম ওয়েবাসাইটে কাস্টোমারকে লগইন করতে হবে ৷ এরপর ওয়েবাসইটে গিয়ে লোকেশন সার্চ করে সিলেক্ট করতে হবে ৷ লোকেশন সিলেক্ট হওয়ার পর সংস্থার কাছে একটি মেল আসবে ৷ এরপর সংস্থার তরফে সাইট ও লোকেশন নিয়ে কনফার্মেশন পাঠানো হবে ৷ কাস্টোমারের কাছে আর্টওয়ার্ক ও অর্ডার আসবে ৷ লোকেশন সাইটে লাইভ হওয়ার জন্য একটি আইডি ও পাসওয়ার্ড দেওয়া হবে ৷ এই সংস্থা একটি হোর্ডিং এক মাস লাগিয়ে রাখার জন্য প্রায় ১ লাখ টাকা নিয়ে থাকে ৷

সংস্থাটির উদ্যোক্তা আরো জানিয়েছেন, দিল্লি, মুম্বইয়ের মতো হাই প্রোফাইল লোকেশনে একটি হোর্ডিয় লম্বা সময় পর্যন্ত রাখার জন্য প্রায় ১০ লাখ টাকা চার্জ করেন তার সংস্থা ৷ এই হিসেব অনুযায়ী মাসে ১০টি হোর্ডিং এলে আপনি ১ কোটি টাকা পর্যন্ত আয় করতে পারবেন ৷ সূত্র: নিউজ বাংলা

আরও পড়ুন