শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৯:৫৭ পূর্বাহ্ন

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে সাকিব অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, সর্বশেষ তিন টি-টোয়েন্টি সিরিজে দারুণ পারফর্ম করেছে বাংলাদেশ। জিম্বাবুয়ে, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের মতো দলকে হারিয়ে নিজেদের টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে সেরা একটি বছর পার করলো মাহমুদউল্লাহ রিয়াদের দল। বিশ্বকাপের প্রস্তুতির জন্য সিরিজগুলো আয়োজন করা হলেও সেখানে খানিকটা ঘাটতি রয়ে গেছে।

যদিও টানা সিরিজ জেতায় দল নিয়ে বেশ আত্মবিশ্বাসী সাকিব আল হাসান। সেই সঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরে বাংলাদেশের ভালো সুযোগ দেখছেন অভিজ্ঞ এই অলরাউন্ডার। প্রেসিডেন্ট বক্সে বসে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনকে এমনটাই জানিয়েছেন সাকিব।

জিম্বাবুয়ে ও অস্ট্রেলিয়া সিরিজের সবগুলো ম্যাচেই খেলেছেন সাকিব। নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম চার ম্যাচে খেললেও ছিলেন সিরিজের পঞ্চম ও শেষ টি-টোয়েন্টিতে। টিম হোটেল ছাড়লেও এদিন খেলা দেখতে মাঠে ছুটে এসেছিলেন তিনি।

প্রেসিডেন্ট বক্সে বসে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসানের সঙ্গে বসে খেলা দেখেন সাকিব। সেখানে পাপনের সঙ্গে বাংলাদেশ দল ও বিশ্বকাপ নিয়ে কথা বলেছেন অভিজ্ঞ এই অলরাউন্ডার। বোর্ড সভাপতিকে জানিয়েছেন, বিশ্বকাপে নিজেদের সম্ভাবনার কথা।

সাকিবের সঙ্গে আলোচনা নিয়ে গণমাধ্যমে পাপন বলেন, ‘সাকিব আমাকে বলছে এবার আমাদের ভালো সুযোগ আছে। সাকিবের মতো খেলোয়াড় যখন বলে ভালো সুযোগ আছে তার মানে দলের প্রতি ওর একটা আত্মবিশ্বাস আছে। এটা খুবই গুরত্বপূর্ণ।’

আরও পড়ুন