সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৬:১৭ পূর্বাহ্ন

ভারতের নন্দিত ও জনপ্রিয় নির্মাতা সৃজিত মুখার্জির জন্মদিন আজ বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর)। সৃজিতের নামটি আগের চেয়ে এখন অনেক বেশি চর্চিত হয় বাংলাদেশে। কারণ ২০১৯ সালের ৬ ডিসেম্বর তিনি বিয়ে করেন বাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী, সমাজকর্মী ও পিএইচডি গবেষক রাফিয়াত রশিদ মিথিলাকে।

প্রতি জন্মদিনেই সৃজিতকে বিশেষ ভালোবাসায় ভরিয়ে রাখেন মিথিলা। এদিন রাত ১২টা ১ মিনিট বাজতেই মেয়ে আইরাকে নিয়ে মুম্বাইয়ের একটি পাঁচ তারকা হোটেলে কেক কেটে স্বামীর জন্মদিন উদযাপন করেছেন তিনি। এরপর মাইলসের বিখ্যাত গান ‘আজ জন্মদিন তোমার’ ফেসবুকে শেয়ার করেও বিশেষ শুভেচ্ছা জানান সৃজিতকে।

আজ দুপুরে ঢাকা পোস্টের সঙ্গে আলাপকালে সৃজিতের কাছে কিছু জিনিস চেয়েছেন মিথিলা। তার সেই চাওয়া ছিল এমন, ‘জন্মদিনে আমি সৃজিতের সুস্থতা কামনা করি। জীবনে সুখী হোক। আরও সমৃদ্ধি পাক। বিশেষ এই দিনে আমি চাইব সে যেন কাজের চাপ একটু কমায়। আর পরিবারের সঙ্গে যেন একটু বেশি সময় কাটাতে পারে সেই কামনা করি।’

এদিকে জন্মদিনে স্ত্রী মিথিলার পোস্ট করা ছবিগুলো নিজের সামাজিক মাধ্যম অ্যাকাউন্টে শেয়ার করে টলিউডের এই জনপ্রিয় পরিচালক লেখেন, ‘শৈশবে বা যৌবনে নিশ্চয়ই কোনো ভালো কাজ করেছিলাম’।

উল্লেখ্য, ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী বাঙালি নির্মাতা সৃজিত মুখার্জি আজ ৪৪ বছরে পা দিয়েছেন দিয়েছেন। তিনি একাধারে অভিনেতা, চিত্রনাট্যকার এবং অর্থনীতিবিদও। ২০১০ সালে প্রথম সিনেমা ‘অটোগ্রাফ’ পরিচালনার পরপরই আলোচনায় আসেন তিনি। এরপর থেকে আর পিছনে ফিরে তাকাতে তাকে।

‘রাজকাহিনী’, ‘জাতিস্মর’, ‘বেগম জান’, ‘গুমনামি’, ‘দ্বিতীয় পুরুষ’-এর মতো নন্দিত সিনেমা উপহার দিয়েছেন সৃজিত। বর্তমানে ভারতীয় নারী ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মিতালী রাজের বায়োপিক ‘শাবাশ মিঠু’ নিয়ে ব্যস্ত রয়েছেন তিনি। এই সিনেমার কাজের সূত্রেই গত এক মাস ধরে পরিবার নিয়ে মুম্বাইয়ে অবস্থান করছেন।

আরও পড়ুন