মঙ্গলবার, ১৫ Jun ২০২১, ০৬:২৪ অপরাহ্ন

ঢাকাই চলচ্চিত্রের কিংবদন্তি অভিনেতা ও ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুকের শারীরিক অবস্থার আবারও অবনতি হয়েছে। তাকে আবারও হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়েছে।

সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের আইসিইউ থেকে ৩৭ দিন পর গত ২৭ এপ্রিল এ অভিনেতাকে সাধারণ কেবিনে স্থানান্তর করা হয়েছিল। কিন্তু তার শারীরিক অবস্থা আবারও খারাপ হয়ে গেলে পুনরায় আইসিইউতে রেখে চিকিৎসা শুরু করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন ফারুকের স্ত্রী ফারহানা। গণমাধ্যমকে তিনি বলেন, ‘গত মাসে মাত্র দুদিনের জন্য কেবিনে আনা হয় ফারুককে। কিন্তু হঠাৎ করে আবার শারীরিক অবস্থা এমন হয় যে, তাকে ফের আইসিইউতে নেওয়া হয়। বর্তমানে আইসিইউতেই চিকিৎসাসেবা চলছে তার।’

তিনি আরও জানান, ফারুকের শারীরিক অবস্থা নিয়ে দেওয়ার মতো এখন নতুন কোনো তথ্য নেই। সবার কাছে দোয়া চাই।

গত ৪ মার্চ থেকে সিঙ্গাপুরে চিকিৎসা চলছে বর্ষীয়ান এ অভিনেতার। প্রথমে তার রক্তে সংক্রমণ ধরা পড়ে। এর পর পরীক্ষা-নিরীক্ষার পর মস্তিষ্কেও সংক্রমণ পাওয়া যায়।

১৯৪৮ সালের ১৮ আগস্ট সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন চিত্রনায়ক ফারুক। ১৯৭১ সালে এইচ আকবর পরিচালিত ‘জলছবি’তে অভিনয়ের মধ্য দিয়ে বাংলা চলচ্চিত্রে ফারুকের আত্মপ্রকাশ ঘটে। প্রথম সিনেমায় তার বিপরীতে ছিলেন সদ্য প্রয়াত ‘মিষ্টি মেয়ে’ কবরী।

আরও পড়ুন