শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৩:০৯ পূর্বাহ্ন

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, বিদ্যুৎ সংকটে ভয়ের কারণ নেই। সকলের সহযোগিতায় পরিস্থিতি উত্তরণ সম্ভব হবে। যথেষ্ট পরিমাণে বিদ্যুৎ উৎপাদন সক্ষমতা আমাদের আছে।

মঙ্গলবার (১৯ জুলাই) দুপুরে বগুড়ার হোটেল মম ইনের কনফারেন্স রুমে সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। এ সময় টিএমএসএসের নির্বাহী পরিচালক অধ্যাপক ড. হোসনে আরা বেগমের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন বগুড়া-৫ আসনের সংসদ সদস্য হাবিবর রহমান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ইউক্রেন যুদ্ধের কারণে ডিজেল ও ফার্নেস ঘাটতি দেখা দিতে পারে। ফলে দেশে ডিজেল ও ফার্নেসভিত্তিক পাওয়ার প্ল্যান্টগুলো চালানো সম্ভব নাও হতে পারে। এই কারণে সৃষ্ট বিদ্যুৎ সংকট পরিস্থিতি মাথায় রেখে এখন থেকেই বিদ্যুৎ সাশ্রয়মূলক পদক্ষেপ নেওয়া হচ্ছে।

তিনি আরও বলেন, উন্নয়ন অব্যাহত রাখতে শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখতে হবে। ফেসবুকে বিতর্কিত পোস্ট ও গুজব ছড়িয়ে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা থেকে বিরত না হলে আইনশৃঙ্খলা বাহিনী অ্যাকশনে যাবে। নড়াইলের ঘটনায় সুষ্ঠু পদক্ষেপ নিতে সক্ষম হয়েছি। আমাদের আইনশৃঙ্খলা বাহিনী এখন যথেষ্ট সক্ষম। তাই ষড়যন্ত্র করে কারও পার পাওয়ার সুযোগ নেই। ফেসবুকে পোস্ট দেখে কেউ আইনশৃঙ্খলার অবনতি ঘটাবেন না। কাউকে ভাঙচুরে সহায়তা করবেন না, কাউকে উৎসাহিত করবেন না।

আরও পড়ুন