শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৩:৪৯ পূর্বাহ্ন

মানুষের থেকে পশু অনেক বড় বন্ধু হতে পারে। প্রতিদিনের জীবনে বহু ঘটনাতেই আমরা তার উদাহরণ পেয়ে থাকি। নিজের জীবনের বিনিময় হলেও তার মালিক কে তার প্রিয় পোষ্যটি বাঁচানোর চেষ্টা করে। মানুষের থেকেও অনেক বেশি মায়া-মমতা দিয়ে হয়ত তাদের সৃষ্টি করা হয়েছে। তাই তারা তার প্রিয় প্রভুর জন্য সবকিছুই করতে রাজি। এমনই একটি ভিডিও ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়।

ভিডিওটিতে দেখা যাচ্ছে একজন মাহুত হাতের পিঠে চেপে আসছে। কিন্তু এটা আর নতুন কি মাহুত তো হাতির পিঠে চেপে আসেই। কিন্তু ঘটনাটি এতটাই সহজ স্বাভাবিক নয়। মাহুত বন্ধুকে পিঠে চাপিয়ে ভরা গঙ্গা পার করছে হাতি।

ভিডিওটি ভাইরাল হয়েছে ‘NDTV’ ইউটিউব চ্যানেল থেকে। ইতিমধ্যেই 132K ভিউজ পেয়েছে ভিডিওটি। 1.2K লাইকও পেয়েছে। মুগ্ধ দর্শকেরা ভরিয়ে দিয়েছে কমেন্ট সেকশন। কেউ লিখেছেন ‘both brave and trust each other’ , কেউবা লিখেছেন ‘elephants are great swimmers’।

কেউ কেউ অবশ্য মাহুত বন্ধুটির উপর ক্ষোভ প্রকাশ করেছেন। এতটা জলে হাত এটাকে সাঁতার কাটিয়ে আনা তাদের কাছে গুরুতর অপরাধ। তার উত্তরে আবার অনেকে বলেছেন এটা কোন অপরাধ নয়, মাহুত এবং হাতি উভয়ই তাদের নিজস্ব ক্ষমতা সম্পর্কে জ্ঞাত।

সবমিলিয়ে মুগ্ধ হয়ে গিয়েছেন দর্শকেরা। একজন মানুষ এবং একটি হাতির এমন বন্ধুত্বপূর্ণ সম্পর্ক কে কুর্নিশ জানিয়েছেন অনেকাংশের মানুষই। তবে ঘটনাটিতে হাতিটির কষ্ট হয়েছে কিনা, সেই নিয়েও সন্নিধান আর এক অংশের মানুষ। কমেন্ট সেকশনে অল্প বিস্তার বিতর্কের মধ্যেও ভিডিওটি মানুষের খুব পছন্দ হয়েছে।

আরও পড়ুন