শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৩:০৬ পূর্বাহ্ন

সাহিত্য, ইতিহাস মানুষকে সমৃদ্ধ করে। সংস্কৃতিমনস্ক করে তোলে। কিন্তু গণিত মানুষকে প্রতিবন্ধী করে। এমন মন্তব্য করেছেন শ্রীদেবী কন্যা জাহ্নবী কাপুর। খবর আনন্দবাজার পত্রিকার।

খবরে বলা হয়, ‘গুডলাক জেরি’র মুক্তির আগে প্রচারে ব্যস্ত অভিনেত্রী। প্রায়ই খবরে আসছে তার গতিবিধি, উচ্ছ্বাস। তারই সঙ্গে ঘুরপাক খাচ্ছে এক মজাদার সাক্ষাৎকারের ভিডিও। যেখানে শ্রীদেবী-কন্যাকে গণিত নিয়ে বিস্ফোরক মন্তব্য করতে দেখা গিয়েছে।

সঞ্চালকের প্রশ্নের উত্তর দিতে গিয়ে জাহ্নবী ফিরে গিয়েছেন স্কুলজীবনে। তিনি বলেন, আমি শুধুমাত্র ইতিহাস এবং সাহিত্য পড়তে ভালোবাসতাম। তাতে ভালো ফলও করেছি। কিন্তু গণিত মাথায় ঢুকতো না। আমি আজও বুঝি না বীজগণিত কী কাজে লাগে!

জাহ্নবীর দাবি, সাহিত্য, ইতিহাস মানুষকে সমৃদ্ধ করে। সংস্কৃতিমনস্ক করে তোলে। কিন্তু গণিত? তা তো মানুষকে প্রতিবন্ধী করে। তার কথায় হেসে ফেলেন সঞ্চালকও। দেশের গণিতপ্রেমীরাও অবাক হয়েছেন তার কথায়। যদিও অভিনেত্রী তার বক্তব্যের বিষয়ে একেবারেই সোজাসাপ্টা।

২০১৮ সালে প্রেমের ছবি ‘ধড়ক’-এ আত্মপ্রকাশ করেছিলেন জাহ্নবী। তারপর ‘রুহি’, ‘গুঞ্জন সাক্সেনা: দ্য কার্গিল গার্ল’ এবং নেটফ্লিক্স অ্যান্থলজি ‘ঘোস্ট স্টোরিজ’-এর মতো একাধিক ছবিতে অভিনয় করেছেন তিনি। আগামী ২৯ জুলাই মুক্তি পাচ্ছে তার পরের ছবি ‘গুডলাক জেরি’।

আরও পড়ুন