সোমবার, ০৪ Jul ২০২২, ১২:৪০ অপরাহ্ন

টানা পাঁচদিনের অভিযানে হবিগঞ্জের মাধবপুরে চু’রি যাওয়া গরু উদ্ধার হয়েছে। চুরি যাওয়া গরু হাতে পেয়ে কান্না ভুলে হাসতে শুরু করেছেন অসহায় মাহমুদা বেগম (৪৫)।

৫ আগস্ট (বৃহস্পতিবার) গভীর রাতে উপজেলার বানেশ্বর গ্রামের বৃদ্ধ তারা মিয়া ও মাহমুদার ঘরের টিনের বেড়া খুলে ৪টি গরু চু’রি করে দুর্বৃত্ত। চু’রি যাওয়া বাছুরটি ফিরে এলে তাকে জড়িয়ে কাঁদতে থাকেন অসহায় মাহমুদা বেগম। এ নিয়ে সংসারের ‘সম্বল’ ৩ গরু চুরি, ফিরে আসা বাছুরের গলা জড়িয়ে কাঁদছেন মাহমুদা শিরোনামে সংবাদ প্রকাশ হয়।

খবর পেয়ে মাধবপুর চুনারুঘাট সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. মহসিন আল মুরাদ, ওসি আব্দুল রাজ্জাক একদল পুলিশ নিয়ে ঘটনাস্থলে গিয়ে গরুগুলো উদ্ধারের বিষয়ে আশ্বস্ত করেন। পরদিন মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মাঈনুল ইসলাম মঈন প্রধানমন্ত্রীর পক্ষ থেকে অসহায় মাহমুদার হাতে উপহার তুলে দেন।

এদিকে, তারা মিয়া বাদী হয়ে অজ্ঞাতদের আসামি করে মাধবপুর থানায় একটি মামলা দায়ের করেন। পুলিশ চুরি যাওয়া তিনটি গরুর মধ্যে একটি সোমবার দিবাগত রাতে উপজেলার জগদীশপুর ইউনিয়নের খড়কি গ্রামের একটি পুকুরের পাড় থেকে উদ্ধার করেন। বাকি গরু উদ্ধারে অভিযান চলছে বলে জানিয়েছে পু’লিশ। একই সঙ্গে এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে পুলিশ কাজ করছে বলে জানিয়েছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল রাজ্জাক। – কালের কণ্ঠ

আরও পড়ুন