মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ১২:৪৯ অপরাহ্ন

রাজধানী কারওয়ান বাজারে জ্যামে বাসে বসেছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে এক তরুণী। হঠাৎ জানালা দিয়ে তার মোবাইলটি নিয়ে যায় ছি’নতাইকারী। সঙ্গে সঙ্গে বাস থেকে নেমেই ঐ ছি’নতাইকা’রীর পেছনে ধাওয়া করেন

ততক্ষণে ছি’নতাইকারী পালিয়ে গেছে। ঠিক ঐ সময়ই তরুণীর চোখে পড়ে আরেকটি ছি’নতাইয়ের দৃ’শ্য। এক নারীর ব্যাগ ছি’নতাই করে পালাচ্ছিল অপর এক ছি’নতাইকারী। তখনই ধাওয়া করে ছি’নতাইকারীকে ধরে ফেলেন তিনি। তার একার সাহস দেখে অনেকেই এগিয়ে আসেন।

বৃহস্পতিবার বিকেলে ঐ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যায়, ছি’নতাইকারীকে মাটিতে ফেলে ধোলাই দিচ্ছেন তিনি। বেশ কয়েকজন তরুণীকে থামানোর চেষ্টার পরও থামেননি তিনি। তখন আটকে রাখা ছি’নতাইকারীর তথ্যের ভিত্তিতে তার আরেক সহযোগীকে ধরে ফেলেন ঐ তরুণী।

দুই ছি’নতাইকারীকে আটকে রেখে পুলিশে খবর দেওয়া হয়। পরে পুলিশ এসে ছি’নতাইকারীদের থানায় নিয়ে যায়। এ সময় ভুক্তভোগী শিক্ষার্থীকেও পুলিশের সঙ্গে থানায় যেতে হয়।

আরেকটি ভিডিওতে দেখা যায়, পুলিশের ওপর ক্ষোভ প্রকাশ করে তরুণী বলছেন, দুইজন ছি’নতাইকারীকে ধরিয়ে দেওয়ার পরেও পুলিশ যদি আমার মোবাইল উদ্ধার না করতে পারে এরচেয়ে দুঃখজনক আর কিছু নেই। আমি একজনকে ধরে তার কাছ থেকে কথা নিয়ে আরেক ছি’নতাকারী ধরে ফেললাম। আর আপনারা দুইজনকে পেয়েও ফোন উদ্ধার করতে পারছেন না?

তেজগাঁও থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) সারোয়ার আলম খান গণমাধ্যমকে বলেন, আটক ছি’নতাইকারীদের আদালতে পাঠানো হবে। আর শিক্ষার্থীর মোবাইল উদ্ধারের প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আরও পড়ুন