মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৬:২০ পূর্বাহ্ন

ফিল্মি কায়দায় পিরোজপুর পৌর ছাত্রলীগ সভাপতি আসিফ ইকবালের বুকে অ’স্ত্র ঠেকিয়ে হ’ত্যার হু’মকি দেয়া সেই ব্যক্তির পরিচয় মিলেছে। তিনি আজগর বিশ্বাস। খুলনার প্রভাবশালী ওই ব্যক্তি জমি বেঁচাকেনা ব্যবসার সাথে জড়িত। ঘটনার কয়েকদিন পার হয়ে গেলেও পুলিশের নি’ষ্ক্রিয় ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন ছাত্রলীগ নেতা আসিফ।

১৮ জুলাই বিকেলে পিরোজপুরের পিটিআই মোড় এলাকায় বেপ’রোয়া গতিতে যাবার সময় একটি ব্যক্তিগত গাড়ি ধাক্কা দেয় মোটরসাইকেলে থাকা পিরোজপুর পৌর ছাত্রলীগ সভাপতি আসিফ ইকবালকে। প্রতিবাদ করায় গাড়ি থেকে নেমে এক ব্যক্তি ফিল্মি কায়দায় শ’টগান বের করে আসিফকে হ’ত্যার হু’মকি দেন।

ঘটনার পর থেকে অ’স্ত্র প্রদর্শনকারী ব্যক্তিটি কে, তা জানার চেষ্টা করেন অনেকেই। ঘটনার সিসিটিভি ফুটেজ ধরে অনুসন্ধান করে যমুনা টেলিভিশনও। জানা যায়, ওই ব্যক্তির নাম আজগর বিশ্বাস। খুলনায় বেশ প্রভাবশালী এই ব্যক্তি মূলত জমি কেনাবেঁচা করেন। সেই সাথে তিনি জড়িত সরকার দলীয় রাজনীতির সাথেও।

যমুনা টেলিভিশন মুখো্মুখি হয়ে সেই আজগর বিশ্বাস দাবি করেন, ব্যক্তিগত কাজে তিনি পিরোজপুর গিয়েছিলেন। ফেরার পথে তুচ্ছ ঘটনা নিয়ে ছাত্রলীগ নেতাকর্মীরা হু’মকি দেয়ায় আত্মরক্ষার্থে তিনি লাইসেন্সকৃত অ’স্ত্রটি প্রদর্শন করেছিলেন। তবে হ’ত্যার হু’মকি দেয়ার কথা অস্বীকার করেছেন তিনি।

আজগর বিশ্বাস দাবি করেন, বুকে শ’টগান ঠেকানোর মতো কিছুই ঘটেনি। তাছাড়া তিনি ব্যবসায়ী। আর দুটো ব্যবসায়ী গ্রুপের মধ্যে রে’ষারে’ষি ছিল বলেই কিছুটা ভীত স’ন্ত্রস্ত হয়ে প্রস্তুতি নিয়েই নেমেছিলেন বলে দাবি করেন আজগর বিশ্বাস।

আসিফ ইকবালের দাবি, প্রকাশ্যেই অ’স্ত্র উচিয়ে হু’মকি দেন আজগর। এখন উল্টো তার বি’রুদ্ধে অভিযোগ আনা চক্রান্তের অংশ। পৌর ছাত্রলীগের এই সভাপতি বলেন, আমি কেবল বলেছিলাম, এরকম বেপরোয়া গতিতে গাড়ি চালাচ্ছেন কেন। এটুকু বলার সাথে সাথেই সে শটগান বের করে লোড করলো। তারপর আমার বু’কের ওপর শটগান ধরে গু’লি করে মে’রে’ ফেলার হুম’কি দিলো।

ঘটনার পর থানায় সাধারণ ডায়েরি করেন ছাত্রলীগ নেতা আসিফ। পুলিশ বলছে, তারা তদন্ত শুরু করেছে। পিরোজপুর সদর থানার ওসি আ জ ম মাসুদুজ্জামান বলেন, ‘অ’স্ত্র প্রদর্শনকারীকে শনাক্তের জন্য বিভিন্ন প্রক্রিয়া অনুসরণের মাধ্যমে আমরা চেষ্টা করছি।

সেই সাথে জানা গেছে, পুলিশ ছাড়াও একাধিক গোয়েন্দা টিম এই ঘটনার তদন্তে মাঠে নেমেছে।

আরও পড়ুন