শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৩:১৭ পূর্বাহ্ন

নারায়ণগঞ্জে বিপুল পরিমাণ বিদেশি দামি ব্র্যান্ডের অবৈধ মদের দুইটি কনটেইনার জব্দ করেছে র‍্যাব। এ ঘটনায় জড়িত অভিযোগে দুইজনকে আটক করা হয়েছে। শনিবার (২৩ জুলাই) ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে সোনারগাঁ উপজেলার ত্রিপরদী এলাকা থেকে কনটেইনার দুইটি জব্দ করা হয়।

শনিবার দুপুরে প্রেস ব্রিফিংয়ে র‍্যাব-১১ অধিনায়ক লে. কর্ণেল তানভীর মাহমুদ পাশা জানান, শুক্রবার (২২ জুলাই) সন্ধ্যায় চট্রগ্রাম বন্দর থেকে কাস্টমসের স্ক্যানিং না করেই অবৈধ পণ্যের দুইটি কনটেইনার পৃথক লরিতে করে ঢাকার উদ্দেশে খালাস করা হয়েছে এমন সংবাদের ভিত্তিতে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের ত্রিপরদীসহ দুইটি চেক পোস্ট বসিয়ে তল্লাশি শুরু করে।

শনিবার সকালে কনটেইনার দুইটি আটক করা হলে পুরো কনটেইনার ভর্তি বিপুল পরিমাণ বিদেশি দামি ব্র্যান্ডের মদ পাওয়া যায়। র‍্যাব এগুলো জব্দসহ কনটেইনার থেকে দুইজনকে আটক করে। পরে এ বিষয়ে র‍্যাব চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে তাদের অবহিত করলে দুপুরে চট্টগ্রাম কাস্টমসসহ শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের কর্মকর্তারা ঘটনাস্থলে আসেন।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের রাজস্ব কর্মকর্তা মো. আবদুল আকিক ভূইয়া জানান, ইশ্বরদীর পাবনা ইপিজেডের বি কে এস টেক্সটাইল মিলস লিমিটেড ও কুমিল্লা ইপিজেডের হাসি টাইগার কোম্পানি লিমিটেড নামে দুইটি রফতানিমুখী প্রতিষ্ঠানের আমদানিকৃত পৃথক দুইটি চালানের মাধ্যমে মেশিনারিজ ও টেক্সটাইল সুতা খালাসের আড়ালে অবৈধ পণ্য পাচার হচ্ছিল। তবে চালানে কাস্টমসের কোনো স্ক্যানিং না থাকায় এগুলো অবৈধ বলে জানান তিনি।

এ ব্যাপারে চট্টগ্রাম বন্দর কাস্টমসের ডেপুটি কমিশনার মো. সরফুদ্দিন মিয়া জানান, ভুয়া চালান ও জালিয়াতির মাধ্যমে অধৈভাবে খালাস হচ্ছিল। এর সাথে কারা জড়িত সেটি খতিয়ে দেখা হচ্ছে।

আরও পড়ুন