সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৩:৪৭ পূর্বাহ্ন

নির্দলীয় সরকারের দাবি মেনে নিলে বিএনপি প্রধানমন্ত্রীর চায়ের নিমন্ত্রণ গ্রহণ করবে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (২৪ জুলাই) দুপুরে জাতীয় প্রেসক্লাবে এসোসিয়েশন অব ইঞ্জিয়ার্স বাংলাদেশ (এ্যাব) আয়োজিত ‘বিদ্যুৎ ও জ্বালানি খাতে অমানিশা: দুর্নীতি আর লুটপাটের খেসারত’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা জানান। এ সময় মির্জা ফখরুল উল্লেখ করেন, চায়ের নিমন্ত্রণ দিয়ে লাভ নেই। পদত্যাগ করে নির্দলীয় সরকার গঠন করে নির্বাচন দেয়ার আহ্বান জানান বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল আরও বলেন, বাংলাদেশ ও শ্রীলঙ্কার অবস্থা প্রায়ই এক। যে কারণে শ্রীলঙ্কায় বিশৃঙ্খলা সৃষ্টি হয়েছে, বাংলাদেশেও তা ঘটছে। জ্বালানি বিষযে সরকারের কোনও পরিকল্পনা ছিল না। সে কারণে বিদ্যুৎ সঙ্কট।

মেগা প্রকল্পের নামে গণলুট করা সরকারের মূল উদ্দেশ্য বলেও দাবি করেন এ বিএনপি নেতা। জানিয়েছেন, এ কারণে দেশে নানামুখী সংকট দেখা দিয়েছে।

প্রসঙ্গত, এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি যদি প্রধানমন্ত্রীর কার্যালয় ঘেরাও করতে চায়, বাধা দেব না। নিয়মতান্ত্রিক আন্দোলন হলে চা খাওয়াবো। গতকাল শনিবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের যৌথসভায় গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দিয়ে তিনি এ কথা বলেন।

আরও পড়ুন