শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৫:৪৭ পূর্বাহ্ন

পাঁচ তলার জানালার ফাঁ’ক গলে নিচে পড়তে থাকা দুই বছরের এক মেয়ে শিশুকে ধরে জীবন বাঁ’চিয়ে প্রশংসায় ভাসছেন চীনা এক ব্যক্তি। সামাজিক যোগাযোগমাধ্যমে প্রশংসার পাশাপাশি ওই ব্যক্তিকে ‘বীর’ হিসেবেও আখ্যা দিয়েছেন অনেকে।

শুক্রবার (২২ জুলাই) চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ঝাও লিজিয়ান টুইটারে শিশুটির জীবন বাঁচানো এই বীরত্বপূর্ণ উদ্ধারের একটি ভিডিও টুইট করেছেন। ছোট ভিডিও ক্লিপটি শেয়ার করে তিনি লিখেছেন, ‘আমাদের বীর।’

ভিডিওতে দেখা যায়, ফোনে কথা বলতে বলতে একটি ভবনের দিকে হেঁটে যাচ্ছেন এক ব্যক্তি। মুহূর্তের মধ্যে তিনি ফোন মাটিতে ছুঁ’ড়ে মা’রেন এবং পাঁচ তলার জানালা দিয়ে নিচে পড়তে থাকা শিশুটিকে ধরার জন্য দুই হাত সম্প্রসারিত করেন। ফুটপাতে আছড়ে পড়ার আগেই মেয়েটিকে ধরে ফেলেন তিনি। এ সময় তার সাথে থাকা এক নারীও শিশুটিকে ধ’রার জন্য হাত বাড়িয়ে দেন। এতে অল্পের জন্য প্রাণে বেঁচে যায় শিশুটি।

টুইটারে শেয়ার করার পর থেকে এখন পর্যন্ত এক লাখ ৪০ হাজারের বেশি মানুষ ভিডিওটি দেখেছেন। এই টুইটের নিচে একজন লিখেছেন, সত্যিকারের নায়করা শুধু সিনেমাতেই নয়, পৃথিবীতেও আছেন। অপর একজন লিখেছেন, ‘কিংবদন্তি ক্যাচ! এই দু’জনকে একটি পদক দেয়া হোক।

আরও পড়ুন