শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৪:২৩ পূর্বাহ্ন

বিশালাকায় এক হাঙর। যাকে অনেকেই সমুদ্রের দানব বলে থাকেন। সেই হাঙরের পিঠে চড়ে ঘুরেছেন এক ব্যক্তি। সম্প্রতি এ ধরনের এক ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।ওই ভিডিওতে দেখা যায়, সমুদ্রের মধ্যে ভেসে বেড়াচ্ছে হোয়েল সার্ক। সমুদ্রে ভাসমান একটি নৌকা থেকে ওই দৈত্যাকার হাঙরটির পিঠ লক্ষ্য করে ঝাঁপ দেন ডানপিটে ব্যক্তি।

হাঙরটির পিঠের উপর পড়েই তিনি জাপটে ধরেন সেটির ডানা। ওইভাবেই হাঙরের পিঠে চড়ে সমুদ্রে ঘুরে বেড়াতে দেখা যায় তাকে। ওই অকুতোভয় ব্যক্তির সঙ্গীসাথীরা যারা নৌকায় দাঁড়িয়ে পুরো ঘটনার ভিডিও করেছেন, তারা কিন্তু সাংঘাতিকভাবে উত্তেজিত ছিলেন।

সৌদি আরবের বন্দর শহর ইয়ানবুর কাছে সমুদ্রের মধ্যে ওই দুঃসাহসিক অভিযান করেন সেখানকার এক বাসিন্দা।

এনডিটিভি জানিয়েছে, জাকি আল-সাবাহ নামের ওই ব্যক্তিটি একটি নৌকায় বসে হোয়েল সার্কগুলোকে সমুদ্রে সাঁতার কাটতে দেখেন। তার কিছুক্ষণের মধ্যেই সেই ব্যক্তি নৌকা থেকে হাঙরটির পিঠ লক্ষ্য করে ঝাঁপ দেন।

এ ঘটনায় রীতিমতো চমকেও যায় বিরাট হাঙরটি। আর ওই ব্যক্তিকে দেখা যায় বিরাট প্রাণীটির ডানা জাপটে ধরে লোহিত সাগরে ভেসে বেড়াতে।

আল-সাবাহর এক বন্ধু চিৎকার করে বলেন, সাবধান, এটা কিন্তু তোমাকে খেয়ে নিতে পারে। কিন্তু তাতে মোটেও দমে যাননি তিনি। বরং দ্বিগুণ উৎসাহের সঙ্গে হাঙরটির পিঠের সঙ্গে লেপটে থাকেন। দুঃসাহসিক ওই ঘটনার ভিডিওটি আপলোড করা হয় টুইটারে। আর সেটি দেখে মানুষজন রীতিমতো অবাক বনে যান।

আরও পড়ুন