সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ১২:৫৫ পূর্বাহ্ন

বিএনপিকে চা খাওয়ার দাওয়াত প্রধানমন্ত্রী শেখ হাসিনার ‘পলিটিকাল হিউমার’। দলটির সাথে আনুষ্ঠানিক সংলাপে যাওয়ার ব্যাপারে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি। এমনটি জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (২৫ জুলাই) দুপুরে মন্ত্রিসভার বৈঠক শেষে তিনি বলেন, নির্বাচন কমিশনের সংলাপে যাওয়া বিএনপির রাজনৈতিক অধিকার। ওবায়দুল কাদের আরও বলেন, বর্তমানে যে সংকট হচ্ছে সেটা আসলে বৈশ্বিক সংকট। তবে এই সংকট আরও বাড়বে কিনা সেটা এখনই বলা যাচ্ছে না।

সবাইকে আরও খরচ কমানোর জন্য প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন কেবিনেটে; মন্ত্রীরা যাতে কৃচ্ছতা সাধন করে। তারা যেন খরচ কমায়, ভার্চুয়ালি মিটিং করে। তেল খরচ করে গাড়ি নিয়ে মন্ত্রীদের ছোটাছুটি করতে মানা করছেন প্রধানমন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি যদি চা খেতে আসে তাহলে তাদেরকে চা খাওয়াতে কোনো সমস্যা নাই। কিন্তু বিএনপির সাথে আনুষ্ঠানিক সংলাপে যাওয়ার ব্যাপারে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি। এটা প্রধানমন্ত্রীর ব্যাপার। প্রধানমন্ত্রী যেটা বলেছেন, সেটা পলিটিকাল হিউমার করেছেন। নির্বাচন কমিশনের সংলাপে যাওয়া বিএনপির রাজনৈতিক অধিকার।

সেটা না যাওয়া তারা নিজেদের অধিকার থেকে বঞ্চিত হচ্ছে। আমরা চাই সব দলের অংশগ্রহণে একটি নির্বাচন। পরিবহন ভাড়া বাড়বে কিনা তা নিয়ে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি।

আরও পড়ুন