বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৭:২৩ অপরাহ্ন

ঢাকার সাভারে নাতনিকে দেখতে এসে জামাইয়ের হাতে নি’র্যাতনের শিকার হয়েছেন নানা ও মামা। মিথ্যা অপবাদ দিয়ে পানির ট্যাংকির সাথে বেঁধে তাদেরকে মধ্যযুগীয় কায়দায় নির্যা’তন করা হয় বলে অভিযোগ উঠেছে।

বুধবার (১১ আগস্ট) রাতে নি’র্যাতনের এই ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

এলাকাবাসী জানায়, এক বছর আগে মানিকগঞ্জের সিংগাইর উপজেলার খাসেরচর গ্রামের মৃত আবুল হোসেনের মেয়ে সোনিয়ার সাথে সাভারের বনগাঁও ইউনিয়নের সাধাপুর কাজীপাড়া গ্রামের বসির মহাজনের ছেলে আবুল কালামের বিয়ে হয়।

গত মঙ্গলবার(১০ আগস্ট) সোনিয়ার মামা ও নানা তাকে দেখতে আসেন। যৌতুক ও পূর্ব বি’রোধের জেরে তাদের উপর নি’র্যাতন চালায় আবুল কালাম ও তাঁর লোকজন। নির্যা’তনের ভিডিও প্রকাশ হলে বিষয়টি জানাজানি হয়।

প্রকাশিত ভিডিওতে দেখা যায়, মামা ও নানাকে রশি দিয়ে বেঁধে মা’রধর করা হচ্ছে। নির্যাতন করতে করতে এক পর্যায়ে মাটিতে পড়ে গেলে আরেক মামা আরশেদ আলী ঘটনাস্থলে পৌঁছে। নি’র্যাতিদের নিকট থেকে অভিযোগ না করার মর্মে স্ট্যাম্পে সইও নেওয়া হয়। অভিযোগ করলে বসতভিটা থেকে উচ্ছেদের হুম’কি দেয়া হয়। ভুক্তভোগীদের দুটি মোবাইল ফোন ও নগদ সাড়ে চার হাজার টাকা কেড়ে নেওয়া হয়। পরে বাড়ির ছাদে নিয়ে আবারও মা’রধর করে হ’ত্যার চেষ্টা করে বলেও অভিযোগ আছে। ৯৯৯ নাইনে ফোন পেয়ে পু’লিশ তাদের উদ্ধার করে।

এ ঘটনায় সাভার মডেল থা’নার ওসি কাজী মাইনুল ইসলাম জানান, আইন আইনের গতিতেই চলবে। কোনো অপরাধী পার পাবে না। তদন্ত সাপেক্ষে দো’ষীদের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন