বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১১:৪৭ অপরাহ্ন

একেতো উল্টো পথে গাড়ি চালানোর অপরাধ; তার ওপরে পুলিশের সঙ্গে বিতণ্ডা। তাও আবার এই কাণ্ড ঘটিয়েছেন দুই মার্কিন নাগরিক। অবশ্য শেষ পর্যন্ত তাদের জরিমানা গুনতে হয়েছে। শনিবার দুপুরে (২৩ জুলাই ) নরসিংদীর মাধবদীতে ঢাকা-সিলেট মহাসড়কের ওই ঘটনার একটি ভিডিও সোমবার (২৫ জুলাই) ভাইরাল হয়েছে।

জানা গেছে, উল্টো পথে গাড়ি চলাচল প্রতিরোধে শুক্রবার (২২ জুলাই) থেকে অভিযান পরিচালনা করছে নরসিংদী জেলা ট্রাফিক পুলিশ। এর ধারাবাহিকতায় শনিবার দুপুরে মাধবদী বাসস্ট্যান্ডে উল্টো পথে আসা একটি প্রাইভেটকারকে আটকে দেয় পুলিশ। এসময় গাড়িতে থাকা বাংলাদেশি বংশোদ্ভূত দুই মার্কিন নাগরিক বের হয়ে এসে ট্রাফিক পুলিশের সঙ্গে তর্কে লিপ্ত হন।

জেলা ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর সাখাওয়াত হোসেন বলেন, ‘ওই দুই মার্কিন নাগরিক একটি প্রাইভেটকারে করে নরসিংদীর মাধবদীতে এসেছিলেন। তারা চালককে বাধ্য করে উল্টো পথ দিয়ে যাচ্ছিলেন। এসময় পুলিশ গাড়িটি আটকে দিলে তারা পুলিশের সঙ্গে তর্কে লিপ্ত হয়।’

তিনি আরও বলেন, ‘উল্টো পথে গাড়ি চালানো বাংলাদেশের সড়ক পরিবহন আইন অনুযায়ী অবৈধ এবং দণ্ডনীয় অপরাধ। কাজেই বিধি অনুযায়ী প্রাইভেটকারের চালককে জরিমানা করা হয়েছে।’

জেলা ট্রাফিক পুলিশ সূত্রে জানা গেছে, গত শুক্রবার থেকে চলা অভিযানে উল্টো পথে আসার অপরাধে ৪৪টি গাড়ির বিরুদ্ধে মামলা হয়েছে।

আরও পড়ুন