শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৫:৩২ পূর্বাহ্ন

সরকারি শিশু পরিবারের ছয় কন্যার বিয়ে দিলেন সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ। সোমবার (২৫ জুলাই) রাতে রাজধানীর তেজগাঁওয়ে সরকারি শিশু পরিবারের (বালিকা) ছয় কন্যার বিয়ের আয়োজন করা হয়।

বিয়ের অনুষ্ঠানে প্রধান অতিথি সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেন, সমাজসেবা অধিদপ্তর পরিচালিত সরকারি শিশু পরিবারে এ ছয় নিবাসী মেয়েদের পড়াশোনার শেষে বিয়ের ব্যবস্থা করা হয়েছে। আজকে যে মেয়েদের বিবাহের অনুষ্ঠান করেছে তারা কেউ এতিম নয় সবাই আমাদের সন্তান। এ সময় মন্ত্রী নবদম্পতির সংসার জীবনের মঙ্গল কামনা করেন।

বিশেষ অতিথির বক্তব্যে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী বলেন, শিশু পরিবারে নিবাসীরা পারিবারিক পরিবেশে বেড়ে উঠে। পড়াশোনার পাশাপাশি স্বাবলম্বী করার জন্য তাদের কর্মমুখী প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে।

শিশু পরিবার কেন্দ্রের ছয় কন্যা নাছিমা আক্তার, তামান্না আক্তার (১), সাবিনা ইয়াসমিন বীনা, নিখিলা, আখিঁ আক্তার, তামান্না আক্তার (২) কণের আসনে বসেছেন। এ ছয় কন্যার কারই বাবা বেঁচে নেই। এতিম এ শিশুরা এখানেই বেড়ে উঠেছেন।

তেজগাঁও সরকারি শিশু পরিবারে (বালিকা) ১৬৫ জন নিবাসী আছে। এ প্রতিষ্ঠান থেকে এ পর্যন্ত ১১৭২ জনকে পুনর্বাসনের ব্যবস্থা করা হয়েছে।

জেলা প্রশাসক ঢাকা মো. শহীদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি উপস্থিত ছিলেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু এমপি ও সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব জাহাঙ্গীর আলম, সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক শেখ রফিকুল ইসলাম।

আরও পড়ুন