শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৩:৩৩ পূর্বাহ্ন

রাজশাহী থেকে ঢাকাগামী পদ্মা এক্সপ্রেস ট্রেনের আসন না পেয়ে ট্রেনে উঠে গেলে নামিয়ে দেন রেলওয়ে কর্তৃপক্ষ এর পরেই ট্রেন আটকে বি’ক্ষোভ শুরু করে রাবিতে ভর্তিচ্ছুক শিক্ষার্থীরা। বিকাল ৪ টায় ট্রেনটি ছেড়ে যাওয়ার কথা ছিল। টিকিটবিহীন ওই যাত্রীরা পদ্মা এক্সপ্রেস ট্রেনে যাওয়ার দাবি জানিয়ে ট্রেনটি আ’টকে দেয়।

শিক্ষার্থীদের সাথে কথা বলতে গিয়ে তাঁর বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভর্তির কথা চিন্তা করে রেল কর্তৃপক্ষের উচিত ছিল ট্রেনে বাড়তি বগী লাগানো। শিক্ষার্থীরা আরো বলেন আমাদের সাথে আমাদের অভিভাবকেরাও রয়েছে বর্তমানে রাজশাহীতে কোন হোটেলে অথবা মেসে কোন সিট খালি নাই তাহলে আমরা কোথায় যাবো।

এ বিষয়ে জানতে চাইলে পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদার বলেন, রাত ১১টার মধ্যে সব পরীক্ষার্থীকে গন্তব্যে পৌঁছে দেওয়ার লিখিত প্রতিশ্রুতি দিলেও তাতে রাজি হননি পরীক্ষার্থীরা। শেষ খবর পাওয়া পর্যন্ত পরীক্ষার্থীরা ট্রেনটি অবরোধ করে রাখে। ট্রেনটি ছাড়ার অপেক্ষায় রয়েছেন ভেতরে থাকা যাত্রীরাও।

এ বিষয়ে জিএম অসীম কুমার বললেন, পরীক্ষার জন্য অতিরিক্ত ৩ লাখ মানুষ এসেছে। সবাইকে ট্রেনে নেওয়া সম্ভব না। পদ্মার যাত্রী ওঠার পর অতিরিক্ত ৫০০-৬০০ শিক্ষার্থী এসেছেন। কীভাবে নিব?

আমার শেষ সামর্থ্য অনুযায়ী একটা কোচ সংযুক্ত করলাম। ১০৫ টি সিট, ২৫০ জনকে নেওয়া সম্ভব। বাকিদের রাতে ও সকালে পাঠাবো। পরে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয়। শিক্ষার্থীদের আন্দোলনের সময় পাথর ছোড়ার কারনে যমুনা টেলিভিশনের ফটো সাংবাদিকের মাথায় আঘাত লাগে এই বিষয়ে তীব্র নিন্দা জানিয়েছেন সাংবাদিক সমাজ।

আরও পড়ুন