শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০২:১২ পূর্বাহ্ন

ওপার বাংলার অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে বিপুল পরিমাণ টাকা উ’দ্ধার হয়েছে। এই ঘটনা সবাই জানে। এমনকি তা নিয়ে নেটপাড়ায় শোরগোল পড়ে গিয়েছে। কোটি কোটি টাকা, সোনার গয়না, সোনার বাট–সহ নানা মূল্যবান জিনিস উদ্ধার হয়েছে।

কিন্তু ভারতের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ইনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) কর্তাদের চক্ষু চড়কগাছ হয়ে ওঠে অন্য জিনিস দেখে। ইডি সূত্রে খবর, অর্পিতার ফ্ল্যাট থেকে মিলেছে বেশ কিছু সে.’ক্স ‘ট’য় বা যৌ.’ন উ’ত্তেজক স’রঞ্জা’ম। খবর- হিন্দুস্তান টাইমসের।

বিষয়টি ঠিক কী ঘটেছে?‌ ইডি সূত্রে খবর, ধৃত অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে বেশ কয়েকটি সে’.ক্স ট’য় মিলেছে। এখানে সে’গুলি কে নিয়ে এসেছে?‌ কী কাজে লাগত?‌

এই নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। এছাড়া একটি রুপোর বাটিও মিলেছে। রুপোর বাটি খুব দামি দিনিস নয়। তবে এই রূপোর বাটির একটা অন্য সামাজিক দিক আছে। বাঙালিদের মধ্যে নববিবাহিত দম্পতিকে রুপোর বাটি দেওয়া হয়। এটা প্রাচীন চল। যার মধ্যে থাকে কোল আলো করে পরবর্তী প্রজন্মকে পৃথিবীতে আনার শুভ কামনা। এই সব জিনিস অর্পিতার ফ্ল্যাটে কী কারণে এল তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে।

কয়েক দিন আগে অভিনেত্রী অর্পিতার দক্ষিণ কলকাতার ফ্ল্যা’টে অভিযান চালায় ইডি। তারপর থেকে তুমুল আলোচনায় এই অভিনেত্রী। এবার অর্পিতার বেলঘরিয়ার বাসায় অভিযান চালিয়ে বিপুল অর্থ উদ্ধার করেছে ইডি। উদ্ধার হওয়া নগদ অর্থের পরিমাণ ২৭ কোটি ৯০ লাখ রুপি। তা ছাড়াও মিলেছে সোনার বার, গহনা, একটি সোনার পেন- এসবের বাজারমূল্য ৪ কোটি ৩১ লাখ রুপি। প্রচুর পরিমাণে রূপার কয়েন, রূপার বাটিও উদ্ধার করা হয়েছে।

আরও পড়ুন