শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৫:৫৩ পূর্বাহ্ন

ঈদুল আজহা উপলক্ষে মুক্তি পেয়েছে দেশের বিগ বাজেটের সিনেমা ‘দিন : দ্য ডে’। বাংলাদেশ-ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত এই সিনেমা মুক্তির পর থেকে আলোচনায়। দর্শক এখনো সিনেমাটি দেখতে প্রেক্ষাগৃহে ভিড় করছেন। তবে এবার হুইলচেয়ার ক্রিকেটার ও ড্রিম ফর ডিজঅ্যাবিলিটি ফাউন্ডেশনের ১০০ জন প্রতিবন্ধীকে বিনামূল্যে সিনেমাটি দেখাবেন সংশ্লিষ্টরা।

এক ভিডিও বার্তায় বিষয়টি নিশ্চিত করেন সিনেমাটির প্রযোজক ও চিত্রনায়ক অনন্ত জলিল। তিনি বলেন—‘‘ড্রিম ফর ডিজ্যাবিলিটি ফাউন্ডেশন ১০০ জন প্রতিবন্ধী ও হুইল চেয়ার ক্রিকেটাররা আমাদের ‘দিন: দ্য ডে’ সিনেমাটি দেখবেন। বর্ষা ও আমার সঙ্গে তারা সিনেমাটি দেখার আমন্ত্রণ জানিয়েছেন। বিষয়টি নিয়ে যমুনার ব্লকব্লাস্টার কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করেছি। সিনেমাটি বিনামূল্যে দেখার সুযোগ করে দিয়েছেন ব্লকবাস্টার কর্তৃপক্ষ। আমি তাদের কাছে কৃতজ্ঞ।’’

আগামী শনিবার (৩০ জুলাই) ১০০ জন প্রতিবন্ধী নিয়ে সিনেমাটি দেখবেন অনন্ত-বর্ষা। তা জানিয়ে এই নায়ক বলেন—‘আগামী ৩০ জুলাই সন্ধ্যা ৬টায় আমি ও বর্ষা তাদের সঙ্গে সিনেমাটি দেখব। সবাই মিলে সুন্দর সময় কাটব বলে আশা করছি।’ এছাড়াও আগামী মাসে বাহরাইনে ‘দিন: দ্য ডে’ মুক্তি পাবে বলে জানিয়েছেন অনন্ত।

প্রসঙ্গত, গত ১০ জুলাই প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘দিন : দ্য ডে’।বাংলাদেশ ছাড়াও ইরান, তুরস্ক, আফগানিস্তানে সিনেমাটির শুটিং হয়েছে। সিনেমাটিতে আরো অভিনয় করেছেন অনন্তর বন্ধু সুমন ফারুক, খল অভিনেতা মিশা সওদাগর প্রমুখ। সিনেমায় অনন্ত জলিলকে আন্তর্জাতিক সংস্থার একজন পুলিশ কর্মকর্তার চরিত্রে দেখা যাবে।

নানা সন্ত্রাসগোষ্ঠী দমনে অভিযানে অংশ নেবেন তিনি। সিনেমাটি নির্মাণ করেছেন ইরানি পরিচালক মুর্তজা অতাশ জমজম। বাংলাদেশ ছাড়াও ইরান, তুরস্ক ও আফগানিস্তানে সিনেমাটির শুটিং হয়েছে। ইরানের মুর্তজা অতাশ জমজম এবং বাংলাদেশের প্রযোজক অনন্ত জলিলের ‘এজে’ ব্যানারে নির্মাণ হয়েছে সিনেমাটি। অনন্ত জলিল, বর্ষা ছাড়াও এতে অভিনয় করেছেন ইরান ও লেবাননের অভিনেতারা।

আরও পড়ুন