শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৪:২০ পূর্বাহ্ন

ময়মনসিংহের ত্রিশালে সড়ক দুর্ঘটনায় মায়ের পেট ফেটে জন্ম নেয়া নবজাতকের নাম রাখা হয়েছে ফাতেমা। বৃহস্পতিবার (২৮ জুলাই) শিশু কল্যাণ বোর্ডের সভায় বোর্ড সদস্য ও পরিবারের সদস্যদের সম্মতিতে শিশুটির এই নাম রাখার সিদ্ধান্ত হয়।

এছাড়া সভায় নবজাতকটিকে লালন-পালনের জন্য সমাজসেবা অধিদফতর পরিচালিত ঢাকার আজিমপুরের শিশু নিবাসে পাঠানোর সিদ্ধান্ত হয়েছে। এ বিষয়ে পরিবারের সদস্যদের সম্মতি নেয়া হয়েছে।

ময়মনসিংহের জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হকের সভাপতিত্বে এ সময় সমাজসেবা অধিদফতরের উপপরিচালক মো. ওয়ালীউল্লাহসহ নবজাতকের পরিবারের স্বজনরা উপস্থিত ছিলেন।

গত ১৬ জুলাই বিকেলে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ত্রিশাল কোর্ট বিল্ডিং এলাকায় ট্রাকচাপায় মারা যান উপজেলার রায়মনি এলাকার জাহাঙ্গীর আলম (৪২), তার স্ত্রী রত্না বেগম (৩২) ও তাদের ছয় বছর বয়সী মেয়ে সানজিদা আক্তার। দ্রুতগতির একটি ট্রাক বেলা সোয়া ৩টার দিকে ওই দম্পতিসহ তাঁদের কন্যাশিশুকে চাপা দেয়। এতে ওই অন্তঃসত্ত্বা নারীর পে’ট ফে’টে বেরিয়ে আসে গর্ভে থাকা শিশু।

স্থানীয়রা নিহত দম্পতির আহত সন্তান সানজিদা ও সদ্যোজাত মেয়েকে উদ্ধার করে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। কিন্তু হাসপাতালে নেওয়ার আগেই সানজিদার মৃ’ত্যু হয়। সদ্যোজাত শিশুটির ডান হাতের দুটি হাড় ভে’ঙে গেলেও সে বেঁচে যায়।

জানা যায়, আট মাসের অন্তঃসত্ত্বা স্ত্রীর রুটিন চেকআপ করাতে বাড়ি থেকে ত্রিশাল এসেছিলেন জাহাঙ্গীর। কিন্তু মহাসড়ক পার হওয়ার সময় একটি ট্রাক তাদের চাপা দেয়।

ঘটনার দিন রাতেই রায়মনি এলাকায় তাদের তিনজনকে দাফন করা হয়। এই এলাকাটি রত্নার শ্বশুরবাড়ি।

আরও পড়ুন