মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৭:২২ পূর্বাহ্ন

ন গ্ন হয়ে ফ’টোশুট করে বিপাকে পড়েছেন বলিউড অভিনেতা রণবীর সিং। তার নামে মুম্বাই পুলিশের কাছে এফআইআর দায়ের হয়েছে। আইটি সেকশনের তিনটি ধারায় হয়েছে মা’মলা। অ’ভিযোগ, এ ধরনের ফ’টোশুট নারীদের না’রীত্বকে ছোট করেছে, তাদের অনুভূতিকে আঘাত করেছে।

রণবীরের বি’রুদ্ধে আনা এমন অভিযোগের বি’রুদ্ধে সরব হয়েছেন বাঙালি এক অভিনেত্রী। নাম সুমনা চক্রবর্তী। বলিউডের ‘আলাউদ্দিন খিলজি’র পাশে দাঁড়িয়েছেন তিনি। নিজের ইনস্টাগ্রামে রণবীরের বিরুদ্ধে এফআইআর দায়ের হওয়ার খবর শেয়ার করেছেন সুমনা।

রণবীরের ন গ্ন ফটোশুট প্রসঙ্গে অভিনেত্রীর প্রশ্ন, ‘আমি একজন নারী। তবে এক্ষেত্রে কোথাও আমার নারীত্বকে ছোট করা হয়েছে বলে আমার মনে হয়নি। এমনকি, আমার অনুভূতিতেও আঘাত লাগেনি।’ শুধু নিজের বক্তব্যই নয়, বয়সে প্রবীণ মা শিবর্গ চক্রবর্তীর বক্তব্যও তুলে ধরেছেন সুমনা।

এর আগে নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে অভিনেত্রী সুমনার মা শিবর্গ চক্রবর্তীর লিখেছিলেন, ‘ছবিগুলো দারুণ ছিল। একমাত্র সৃষ্টিকর্তাই জানেন কোন অনুভূতিতে আঘাত লেগেছে। হয়তো ওরা আরও দেখতে চেয়েছিলেন।’ নিজের মায়ের সেই বক্তব্যের স্ক্রিনশট শেয়ার করেছেন সুমনা।

প্রসঙ্গত, রণবীরের ন গ্ন ফটোশুট নিয়ে তার বিরুদ্ধে চেম্বুর থানায় অভিযোগ দায়ের করেছেন মুম্বাইবাসী বেদিকা চৌবে নামে একজন আইনজীবী। তার অভিযোগ, ‘এধরনের ফটোশুট নারীদের নারীত্বকে ছোট করেছে এবং তাদের অনুভূতিকে আঘাত করেছে।’

শুধু তাই নয়, রণবীরে বিরুদ্ধে মুম্বাইভিত্তিক একটি স্বেচ্ছাসেবী সংস্থা গত সোমবার চেম্বুর পুলিশের দ্বারস্থ হয়েছিল। এই দুই অভিযোগের ভিত্তিতে মুম্বাই পুলিশ রণবীরের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির বিভিন্ন ধারায় মামলা দায়ের করেছে।

আরও পড়ুন