শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৪:০৬ পূর্বাহ্ন

দেশজুড়ে লো’ডশেডিং ও জ্বালানিখাতে অব্যবস্থাপনার প্রতিবাদে ভোলায় বি’ক্ষোভ মিছি’লে বিএনপি-পুলি’শের সংঘ’র্ষ হয়েছে। এ সময় গু’লিবি’দ্ধ হয়ে আবদুর রহিম নামে একজন নি’হত হয়েছেন। এ ঘটনায় ৬ পুলিশসহ অ’ন্তত অর্ধশতাধিক আহত হয়েছেন। রবিবার (৩১ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার শহরের মহাজনপট্টি এলাকার এ ঘটনা ঘটে।

নি’হত আবদুর রহিম উপজেলার দক্ষিণ দিঘলধী ইউনিয়নের বাসিন্দা। এদিকে এ ঘটনায় ৭ বিএনপি নে’তাকর্মীকে আ;টক করেছে পুলিশ। ভোলা সদর সার্কেলের অ;তিরি’ক্ত পুলিশ সুপার মো. ফরহাদ সরদার এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার শহরের মহাজনপট্টি এলাকায় বিএনপি সমাবেশ করে। এরপর বি’ক্ষোভ মিছিল নিয়ে রাস্তায় বের হলে পুলিশ বাধা দেয়। এ সময় বিএনপি নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ই;টপাট;কেল নি;ক্ষেপ করে। পুলিশও লা;ঠিচা;র্জ ও গু;লি করে। এতে সমাবেশে গু;লিবি;দ্ধ হন যুবদল নেতা আবদুর রহিম এবং আহত হয় পুলিশসহ অর্ধশতাধিক নেতাকর্মী। আহতদের ভোলা সদর হাসপাতালে নিলে সেখানে দায়িত্বরত চিকিৎসক আবদুর রহিমকে মৃ;ত ঘোষণা করেন।

পুলিশ সুপার মো. ফরহাদ সরদার জানান, বিএনপি নেতাকর্মীরা রাস্তা বন্ধ করে বি;শৃঙ্খ;লা সৃ;ষ্টি করে। এ সময় পু;লিশ বাধা দিলে তারা ইটপাটকেল নিক্ষেপ করে। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠি;চার্জ, টি;য়ারশেল ও ফাঁ;কা গু;লি করে। এ ঘটনায় সাত বিএনপি নেতাকর্মীকে আটক করা হয়েছে।

ভোলা জেলা বিএনপি সাধারণ সম্পাদক হারুনুর রশীদ জানান, এলাকায় শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ বাধা দেয়। এ সময় পুলিশের গুলিতে বিএনপি নেতা আবদুর রহিম নিহত হয়েছেন এবং আহত হয়েছেন অর্ধশতাধিক।

আরও পড়ুন