শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৫:৪৬ পূর্বাহ্ন

দুই দফায় ৫০ কোটি টাকা উদ্ধারের পর এবার ব্যাংক হিসাবে মিলল ৮ কোটি টাকা। গোয়েন্দারা পার্থ ও অর্পিতার যৌথ ৮টি ব্যাংক হিসাবের সন্ধান পেয়েছিলেন শনিবারই।সে অনুযায়ী তারা ভারতের রিজার্ভ ব্যাংক অব ইন্ডিয়ার অনুমোদন নিয়ে যাবতীয় তথ্য সংগ্রহ করেন। সেখানেই মেলে এমন বিস্ফোরক তথ্য।

এর আগে গত ২৩ জুলাই পার্থ চট্টোপাধ্যায়ের বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে নগদ প্রায় ২২ কোটি টাকা উদ্ধার করেন ইনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) গোয়েন্দারা।

এরপর জেরার মুখে তথ্য স্বীকার করার পর অর্পিতার আরও একটি ফ্ল্যাট থেকে উদ্ধার করা হয় প্রায় ২৮ কোটি টাকা। সব মিলিয়ে নগদ অর্থের পরিমাণ ৫০ কোটি টাকা ছাড়িয়েছে। ‌

এদিকে আদালতের নির্দেশ অনুযায়ী প্রতি ৪৮ ঘণ্টা পরপর শারীরিক পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হচ্ছে শিক্ষক নিয়োগে দুর্নীতি-কাণ্ডে গ্রেফতার পার্থ চট্টোপাধ্যায় ও তার সহযোগী বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়কে।

রোববার (৩১ জুলাই) সকালেও দক্ষিণ কলকাতার একটি কেন্দ্রীয় সরকারের হাসপাতালে তাদের শারীরিক স্বাস্থ্য পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হয়। ‌তবে হাসপাতালে প্রবেশের সময় এদিন সাংবাদিকদের সামনে কোনো কথা বলেননি পার্থ-অর্পিতা।

এর আগে গত শুক্রবার পার্থ ও অর্পিতা দুজনই সাংবাদিকদের সামনে কথা বলেন। ‌পার্থ চট্টোপাধ্যায় দাবি করেন, তাকে ফাঁসানো হয়েছে এবং গোটা ঘটনার পেছনে রয়েছে গভীর ষড়যন্ত্র। ‌অর্পিতা মুখোপাধ্যায় কান্নায় ভেঙে পড়েন এবং তিনি এ ঘটনা কোনোভাবে মেনে নিতে পারছেন না বলেও সাংবাদিকদের জানিয়েছিলেন।

আগামী ৩ আগস্ট ১০ দিনের রিমান্ডে শেষে ব্যাংকশাল কোর্টে তোলা হবে শিক্ষক নিয়োগে দুর্নীতি-কাণ্ডে গ্রেফতার পার্থ-অর্পিতাকে।

আরও পড়ুন