সোমবার, ১৫ অগাস্ট ২০২২, ০৬:৪১ পূর্বাহ্ন

এক সময় অশ্লীলতার অভিযোগে মিডিয়া পাড়ায় তুমুল বিতর্কের স্বীকার হয়েছিলেন সানাই মাহবুব। মডেল হিসেবে শোবিজে কাজ শুরু করেছিলেন তিনি। পাশাপাশি সিনেমায় নাম লেখান, অভিনয়ও করেন। পেশাগত জীবনের চেয়ে ব্যক্তিগত বিভিন্ন কর্মকাণ্ডের জন্য সোশ্যাল মিডিয়ার চর্চার কেন্দ্রে ছিলেন সানাই।

শরীরে সার্জারি করিয়ে ব্যাপক সমালোচিত হয়েছিলেন তিনি। গত বছরই তিনি শোবিজ ছাড়ার ঘোষণা দেন। এরপর বেছে নেন ইসলামি জীবন। কিছুদিন আগে বিয়ে করে সংসারও পেতেছেন তিনি। এদিকে ফেলে আসা অতীতের জন্য এখনো সমালোচনা, কটাক্ষের শিকার হন সানাই। এমনকি তার বর্তমান জীবনযাত্রা নিয়েও প্রশ্ন তোলেন অনেকে। এ নিয়ে অতিশয় বিরক্ত তিনি।

আজ রবিবার (৩১ জুলাই) বিষয়টি নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন সানাই। লিখেছেন, ‘এই পোস্টটি তাদের উদ্দেশ্যে, যাদের সকাল টু বিকাল শুরু হয় সানাই কী করল, স্বামীর সাথে কোথায় থাকে, কোন এলাকায় থাকে, সানাই নামাজ পড়লো কি না। ভাই আপনারা নামাজ পড়েন তো? আমাকে নিয়ে এত মাথা ঘামানোর কি আছে? আর সবচেয়ে বড় কথা, নিজের সময় আরেকজনের পেছনে অপচয় করার কী আছে?’

নামাজ-ইবাদতের জন্য আল্লাহর কাছে হিসাব দেবেন জানিয়ে সানাই লিখেছেন, ‘আমার হিসাব আমি দেব, আপনাদের হিসাব আপনারা দেবেন। সব কিছুর একটা লিমিট আছে ভাই। কী সমস্যা? আপনারা কি কেউ আমার হিসাব দেবেন?

আরেকজনকে নিয়ে আপনাদের এত মাথাব্যথা কেন? আর যারা অন্য কেউ নামাজ পড়ল কি না, এগুলো নিয়ে মাথা ঘামায়, আমি হলফ করে বলতে পারব তাদের ৬০ পারসেন্ট ঠিকমতো নামাজ পড়ে না। নামাজ তো আল্লাহর জন্য পড়তে হয়। তাহলে এই নামাজের হিসাব আমি মানুষকে দেব কেনো? কথাগুলো একটু ভেবে দেখবেন।’

আরও পড়ুন