বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১১:১৪ অপরাহ্ন

নরসিংদীর চিনিশপুর ইউনিয়নের দাসপাড়া এলাকার ময়লার ড্রেন থেকে একদিন বয়সী অজ্ঞাত মেয়ে নবজাতককে জীবিত উদ্ধার করেছে এলাকাবাসী। রবিবার (৩১ জুলাই) রাত ৯টার দিকে উদ্ধার করা হয়। পরে পুলিশের সহায়তায় ওই নবজাতককে নরসিংদী সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ তথ্য নিশ্চিত করে নরসিংদী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ তালুকদার বলেন, ‘ওই নবজাতকের পরিচয় এখনও মেলেনি। তার বাবা-মাকে খুঁজে পাওয়া যায়নি।’

এলাকাবাসী বরাত দিয়ে তিনি জানান, ফাতেমা আক্তার নামে এক স্থানীয় নারী রবিবার রাতে দাসপাড়া নার্সারির মোড়ের কাছে ময়লার ড্রেনে নবজাতকের কান্নার শব্দ শুনতে পান। এ সময় ওই নারী ও এলাকাবাসী ড্রেন থেকে প্লাস্টিকের ব্যাগে মোড়ানো অবস্থায় নবজাতককে উদ্ধার করেন।

পরে জীবিত টের পেয়ে পুলিশের সহায়তায় স্থানীয়রা নবজাতককে নরসিংদী সদর হাসপাতালে নিয়ে যায়। কর্তব্যরত চিকিৎসক নবজাতককে হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা শুরু করেছেন।

ফিরোজ তালুকদার জানান, কে বা কারা নবজাতককে ড্রেনে ফেলে গেছে তা নিশ্চিত হওয়ার চেষ্টা চলছে। পরিচয় না পেলে চিকিৎসাধীন নবজাতকটি সুস্থ হওয়ার পর সমাজকল্যাণ মন্ত্রণালয়ে যোগাযোগ করে পরবর্তী উদ্যোগ নেওয়া হবে।

আরও পড়ুন