শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৩:১০ পূর্বাহ্ন

দেখতে দেখতে ত্রিশ বছর কেটে গেল তার বলিউড সফরের। দীর্ঘ এ ক্যারিয়ারে উপহার দিয়েছেন বহু ব্লকবাস্টার হিট সিনেমা। পর্দায় জুটি হিসেবে স্বীকৃতি পেয়েছেন শাহরুখ খানের সাথে। চরিত্রের প্রয়োজনে কখনও হয়েছেন আঞ্জলি আবার কখনও হয়েছেন সিমরান। তাকে বলা হয় বলিউডের সফলতম অভিনেত্রীদের একজন। তিনি বলিউড অভিনেত্রী কাজল।

বলিউডের দাপুটে অভিনেত্রী কাজল আজ থেকে ৩০ বছর আগে ‘বেখুদি’ নামের একটি সিনেমার মধ্যে দিয়ে সিনেমায় আত্মপ্রকাশ করেন। ডেব্যু সিনেমায় সেভাবে নজর কাড়তে না পারলেও পরের বছরই শাহরুখের সাথে জুটি বেঁধে কাজল অভিনয় করলেন বাজিগর সিনেমাতে। তারপর বাকিটা ইতিহাস।

ডিডিএলজে, করণ-অর্জুন থেকে কুছ কুছ হোতা হ্যয় কিংবা কাভি খুশি কাভি গাম এর মতো ব্লকবাস্টার হিট সিনেমা উপহার দিয়ে দর্শকদের মনে জায়গা করে নিয়েছেন কাজল। এরপর শাখরুখের সাথে তার জুটি বলিউডের অন্যতম সফল জুটি হয়ে বলিউডে। বলিউডে শাহরুখ-কাজলের জুটি এখনও হার মানায় নতুন বলিউড জুটিদেরও।

তবে রুপালী পর্দায় শাহরুখ-কাজল জুটি সফল হলেও বাস্তবে কিন্তু তিনি সফল অজয় দেবগণ এর সাথেই। শাহরুখের পাশাপাশি ক্যারিয়ারের প্রায় শুরু থেকেই অজয়ের সাথেও বহু হিট সিনেমাতে অভিনয় করেছেন কাজল। সে তালিকায় রয়েছে হালচাল, ইশক কিংবা পেয়ার তো হোনা হি থা’র মতো বক্সঅফিস হিট সিনেমা।

দীর্ঘ তিন দশকের ক্যারিয়ারের যাত্রাপথ শুরুর বিশেষ দিনে সোশ্যাল মিডিয়ায় অসংখ্য ভক্তদের শুভেচ্ছা, ভালোবাসা ও সমর্থনে ভাসছেন এ অভিনেত্রী। শুভেচ্ছা জানিয়েছেন তার স্বামী অজয় দেবগনও।

এছাড়াও বিশেষ এ দিনকে কেন্দ্র করে ইনস্টাগ্রামে নিজের কয়েকটি মাইলস্টোন সৃষ্টিকারী সিনেমা থেকে শুরু করে তার অভিনীত কয়েকটি জনপ্রিয় চরিত্রগুলো দিয়ে ভিডিও তৈরি করে পোস্ট করেছেন অভিনেত্রী। যার ক্যাপশনে তিনি লিখেছেন, কেউ গতকাল আমাকে জিজ্ঞেস করেছিল যে, আমি কী অনুভব করছি? সত্যিই এটিকে শব্দে তুলে ধরতে পারব না। শুধু এটাই বলবো যে, সবাই আমাকে এতো নিঃশর্তভাবে ভালোবাসা দিয়েছে যে, তার জন্য আমি গভীরভাবে কৃতজ্ঞ।

তবে ইদানিং খুব একটা নিয়মিত নন সিনেমাতে। তার অভিনীত শেষ সিনেমা ‘ত্রিভাঙ্গা’। স্তব্ধতা ভেঙে ফের একবার স্বমহিমায় ফিরতে চলেছেন কাজল। আর কামব্যাকের জন্য অভিনেত্রী বেছে নিয়েছেন ওয়েব সিরিজকে। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে সিরিজের শুটিংও। যদিও সিরিজের নাম এখনও প্রকাশ করেননি অভিনেত্রী। তবে খুব শীঘ্রই সিরিজটি মুক্তি দিতে চান তিনি। সে অপেক্ষায়ই এখন দিন গুনছে তার অগণিত ভক্ত।

আরও পড়ুন