শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২, ০৪:৪৫ পূর্বাহ্ন

এসএসসি দুর্নী’তিকাণ্ডে উত্তাল রাজ্য। শাসক দলের বিরুদ্ধে পথে নেমে প্রতিবাদ জানাচ্ছেন বিরোধিতারা। বামপন্থি বুদ্ধিজীবীরাও ক্ষোভ উগরে দিচ্ছেন রাস্তায় নেমে। এর মাঝেই টালিউড অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তকে আ’ক্রমণ শানালেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র।

এমনিতে দুই অভিনেত্রীর সম্পর্ক আদায় কাঁচকলা! এর আগে ঋতুপর্ণার বিরুদ্ধে স্বজনপোষণের অভিযোগ এনেছেন শ্রীলেখা। এবার এসএসসি দু’র্নীতি নিয়ে ঋতুপর্ণার ভাবলেশহীন প্রতিক্রিয়ার সমালোচনায় শ্রীলেখা।

বামপন্থি শ্রীলেখা রাজনৈতিক বিষয় নিয়ে বরাবরই সরব। এসএসসি দুর্নীতিকাণ্ড নিয়ে মমতা সরকারকে একহাত নিয়ে ছাড়েননি। এবার তার নিশানায় ঋতুপর্ণা। কেন?

তবে সম্প্রতি এক সংবাদমাধ্যমের তরফে ঋতুপর্ণার কাছে এসএসসি দুর্নীতি নিয়ে তার মতামতা জানতে চাওয়া হয়েছিল। জবাবে অভিনেত্রী বলেন, ‘বিষয়টি অত্যন্ত সংবেদনশীল। একটু সময় নিয়ে ভেবে উত্তর দেব’। সিনিয়র অভিনেত্রীর এহেন গা বাঁচানো জবাবে আপত্তি শ্রীলেখার।

ঋতুপর্ণার সেই বয়ানের স্ক্রিনশট শেয়ার করে তিনি লেখেন, ‘এই পোস্টটা অন্তত পার্সোনাল ভেবো না ঋতু (ঋতুপর্ণা)। জানি তুমি সিনিয়র, অনেক বেশি সফল আমার থেকে, তোমার পরিচিতের সংখ্যার শেষ নেই এবং তারা খুব পাওয়ারফুল। কিন্তু রাজ্যের এ অবস্থায় এই উত্তরটা… জীবনটা শুধু একা বাঁচার নয়, শুধু নিজের লাভের কথা ভাবা নয়, তার থেকে অনেকটা বড়।

একটু সময় নিয়ে দেখো এসব চাকরি না পাওয়া ছেলেমেয়েদের কষ্ট, যদি উত্তর খুঁজে পাও। ভালো দেখো’।

এমন পোস্টের জন্য তাকে ‘ভুগতে হবে’ এ কথা জানাতেও ভোলেননি শ্রীলেখা। এই পোস্টের জন্য অনেকই শ্রীলেখার সাহসিকতাকে কুর্নিশ জানিয়েছেন। কেউ লিখেছেন, ‘অকপট সত্যি বলার জন্য সাহস লাগে, আর সেটি সবার মধ্যে থাকে না। তোমার মধ্যে আছে বলেই তুমি সবার থেকে আলাদা’।

উল্লেখ্য, দিন কয়েক আগেই রাজ্য সরকারের তরফে ‘বঙ্গভূষণ’ সম্মান পেয়েছেন ঋতুপর্ণা সেনগুপ্ত।

সূত্র: হিন্দুস্তান টাইমস

আরও পড়ুন