সোমবার, ০৪ Jul ২০২২, ০৬:৪৬ অপরাহ্ন

করোনাভাইরাসের নতুন ধরন ডেল্টা প্লাসে আক্রা’ন্ত হয়ে ভারতের মহারাষ্ট্রের মুম্বাইয়ে এক নারীর মৃ’ত্যু হয়েছে। করোনার নতুন ধরনে আক্রা’ন্ত হয়ে এটাই মুম্বাইয়ে প্রথম মৃ’ত্যুর ঘটনা। তবে মহারাষ্ট্রে এই নিয়ে দুজন ডেল্টা প্লাসে মা’রা গেলো। খবর এনডিটিভির।

মুম্বাইয়ের স্বাস্থ্য দপ্তরের জানিয়েছে, ডেল্টা প্লাসে মা’রা যাওয়া নারীর বয়স ৬৩ বছর। গত ২১ জুলাই তার শরীরে এই ধরনটি শনা’ক্ত হয়। শহরে যে সাতজনের শরীরে এই ধরন শনাক্ত হয়েছিল, তাদের মধ্যে ওই নারীও ছিলেন। মা’রা যাওয়া নারী করোনা টিকার দুই ডোজও নিয়েছিলেন। তাবে তার ডায়াবেটিসসহ বেশকিছু শারীরিক সমস্যা ছিল।

এদিকে গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে ৩৮ হাজারের বেশি মানুষ করোনায় আক্রা’ন্ত হয়েছে। এসময় মৃ’ত্যু হয়েছে ৪৭৭ জনের। গত কয়েকদিন ধরেই দেশটিতে সংক্র’মণ ৪০ হাজারের আশেপাশে থাকছে। মৃ’ত্যুও হচ্ছে প্রতিদিন গড়ে প্রায় ৫০০ জন করে।

অন্যদিকে বিশ্বজুড়ে করোনায় আ’ক্রা’ন্ত বেড়েছে। তবে কমেছে মৃ’ত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আ’ক্রা’ন্ত হয়ে মা’রা গেছে ১০ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে বিশ্বে মৃ’ত্যু হয়েছে ৪৩ লাখ ৫৭ হাজার ৩৪০ জন। এসময় আক্রা’ন্ত হয়েছে ৭ লাখ ১৯ হাজার ২০৪ জন। সবমিলিয়ে আক্রা’ন্ত হয়েছে ২০ কোটি ৬৯ লাখ ৮ হাজার ২৮২ জন।

আরও পড়ুন