রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ১১:৫৬ অপরাহ্ন

বর্তমানে যখন চাকরির জন্য অনেকেই হন্যে হয়ে ঘুরছেন, সেই সময় দাঁড়িয়ে লজেন্স খাওয়ার জন্য বছরে ৬১.১৪ লাখ টাকা দেওয়া হতে চলেছে। শুনতে আজব লাগলেও এমনই একটি চাকরির বিজ্ঞাপন নিয়ে উত্তাল সোশ্যাল মিডিয়া। সেই চাকরি পাওয়ার জন্য পাঁচ বছরের কম বয়সী হতে হবে এবং ৩১ আগস্টের আগে আবেদন করতে হবে। সোশ্যাল মিডিয়ায় ঝড়ের গতিতে ভাইরাল হয়েছে সেই চাকরির বিজ্ঞাপন।

বর্তমানে শিক্ষিত পড়ুয়ারা নিজের মনের মতো চাকরি পাওয়ার জন্য প্রচেষ্টা করে চলেছেন। কারণ অনেকদিন ধরেই ভারতের চাকরির বাজার খারাপ। এর মধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি চাকরির বিজ্ঞাপন। যে চাকরিতে লজেন্স খাওয়ার জন্য প্রতি বছর বেতন দেওয়া হবে ৬১.১৪ লাখ টাকা। একটি বিখ্যাত লজেন্সের কোম্পানি চিফ ক্যান্ডি অফিসার নিয়োগ করতে চায়। এর জন্য প্রতি বছর যে বেতনের কথা বলা হয়েছে, তা অনেকটাই বেশি। এই চাকরি নিয়েই এখন শোরগোল পরে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া সেই চাকরির বিজ্ঞাপন শেয়ার করা হয়েছে টুইটারে। @candyfunhouseca নামের একটি প্রোফাইল থেকে টুইটারে সেই পোস্ট শেয়ার করা হয়েছে। জানা গিয়েছে যে কানাডার একটি লজেন্সের কোম্পানি সেই বিজ্ঞাপন দিয়েছে। তারা চিফ ক্যান্ডি অফিসার পদে নিয়োগ করতে চায়। এর জন্য প্রতি বছর বেতন হিসাবে দেওয়া হবে ৬১.১৪ লাখ টাকা। চিফ ক্যান্ডি অফিসারের প্রধান কাজ হবে লজেন্সের স্বাদ পরীক্ষা করা। কিন্তু, সেই অফিসারকে প্রতি মাসে প্রায় 3,500 পিস লজেন্স খেতে হবে। অর্থাৎ প্রতিদিন ১১৭ টি করে লজেন্স খেতে হবে।

Hiring: CHIEF CANDY OFFICER! 🍭 Are you passionate about CANDY, POP CULTURE and FUN? Get paid 6 figures to lead our Candyologists. Job is open to ages 5+, you can even apply on behalf of your kid! #DreamJob #hiring #careers #candy pic.twitter.com/p9mmlPg5R6

— Candy Funhouse (@candyfunhouseca) July 19, 2022

সোশ্যাল মিডিয়ায় সেই চাকরির বিজ্ঞাপন ভাইরাল হওয়ার সঙ্গে সঙ্গেই সকলে আবেদন করা শুরু করেছেন। জাআন গিয়েছে যে বড়দের সঙ্গে সঙ্গে ছোটরাও সেই পদের জন্য আবেদন করে চলেছেন। কানাডার সেই লজেন্স কোম্পানির তরফে জানানো হয়েছে যে, ছোটদের অভিভাবক বিশেষ করে মায়েরা নিজেদের সন্তানদের জিন্য আবেদন করে চলেছেন। কারণ এমন সুযোগ বারবার পাওয়া যায় না। কানাডার সেই কোম্পানি বিভিন্ন ধরনের লজেন্স তৈরি করেন। ইতিমধ্যেই তাদেরে লজেন্স খুব জনপ্রিয়। এক নজরে দেখে নিন ভাইরাল হওয়া সেই বিজ্ঞাপন।

বর্তমান বাজারে চাকরির এমন বিজ্ঞাপন রীতিমতো হইচই ফেলে দিয়েছে সোশ্যাল মিডিয়ায়। কারণ অনেকেই যখন উচ্চশিক্ষিত হয়ে চাকরি খুঁজে বেরাচ্ছেন, সেই সময় দাঁড়িয়ে এমন চাকরি সকলকে হতবাক করেছে। এই বিষয়ে আপনার মতামত কী? কমেন্ট করে জানান আমাদের।

আরও পড়ুন