সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০১:২৮ পূর্বাহ্ন

রাজধানীর দক্ষিণ কেরানীগঞ্জে র‌্যাবের সঙ্গে বন্দু’কযু’দ্ধে সজীব ও তাজুল ওরফে তাজুল মিয়া নামে নিহ’ত দুই যুবকের পরিচয় মিলেছে। তারা দুজন সহোদর। এর মধ্যে সজীবের বিরুদ্ধে ডা’কাতি, হ’ত্যাসহ পাঁচটি এবং তাজুলের নামে সাতটি মা’মলা রয়েছে।আইনশৃ’ঙ্খলা বাহিনী জানায়, বন্দুকযু’দ্ধে নিহ’ত সজীব দিনে দুপুরে অটোরিকশা ছিনতাই, অটোরিকশা মালিকের কাছ থেকে টাকা আদায় এবং টাকা না পেলে মালিকদের মারধর করতেন।

তার বিকাশে প্রায় ৮০/৯০ লাখ টাকা লেনদেনের তথ্য রয়েছে। সজীবের বিরু’দ্ধে ডা’কাতির প্রস্তুতির দুটি মা’মলা ছাড়াও একটি করে ডাকা’তি, অ’স্ত্র ও হ’ত্যা মা’মলা রয়েছে।বন্দু’কযু’দ্ধে নিহ’ত তারই আরেক ভাই তাজুল মিয়া কেরানীগঞ্জে মোটরসাইকেল, সিএনজি, অটোরিকশা ছিনতাই ও ডা’কাতি সঙ্গে জড়িত ছিলেন। তার বিরুদ্ধে দুটি হত্যা মা’মলা, একটি অ’স্ত্র মা’মলা এবং দুটি ডা’কাতির প্রস্তুতিসহ মোট সাতটি রয়েছে।

জানা গেছে, সজীব-তাজুলরা পাঁচ ভাই। এক ভাই অনেক আগেই মা’রা গেছেন এবং একজন এলাকাছাড়া। বাকি তিন ভাই দক্ষিণ কেরানীগঞ্জ এলাকায় চু’রি, ডা’কাতি, ছি’নতাই ও খু’ন করে ত্রাসের রাজত্ব কায়েম করেছেন। তারা ঢাকা-মাওয়া হাইওয়েতে নিয়মিত ডাকাতি ও ছি’নতাইয়ের সঙ্গে জড়িত।

এদিকে বন্দু’কযু’দ্ধে দুই ভাইয়ের মৃ’ত্যুতে এলাকাবাসীর মধ্যে স্বস্তি ফিরে এসেছে। দক্ষিণ কেরানীগঞ্জ এলাকায় এ উপলক্ষে মিষ্টি বিতরণের ঘটনাও ঘটেছে।এর আগে মঙ্গলবার রাত দেড়টার দিকে দক্ষিণ কেরানীগঞ্জের ঝিলমিল আবাসিক এলাকায় এই ব’ন্দুকযু’দ্ধের ঘটনা ঘটে।

আরও পড়ুন