বৃহস্পতিবার, ৩০ Jun ২০২২, ১০:২৩ অপরাহ্ন

সব মানুষেরই প্রিয় কিছু খাবার থাকে। আর এই প্রিয় খাবারটি খেতে ইচ্ছা করলে বাড়িতে তৈরি করে খায়। আবার কেউ অনলাইনে অর্ডার করে। কিন্তু কখনো কি শুনেছের, জনপ্রিয় খাবার বাসার আনার জন্য হেলিকপ্টার ভাড়া করতে?

হ্যাঁ, তেমনটাই করেছেন এক ব্যক্তি। মালয়েশিয়ার ইপোহ থেকে বিখ্যাত ‘নাসি গাঁজা’ খাবার কুয়ালালামপুরে আনার জন্য হেলিকপ্টার ভাড়া করেন ওই ব্যক্তি। এ ঘটনায় তদন্ত করছে দেশটির পু’লিশ।

এই মহামারির সময় মালয়েশিয়ায় এখন মুভমেন্ট কন্ট্রোল অর্ডার জারি রয়েছে। তবে ওই ব্যক্তির এমন কাণ্ডে সেই অর্ডার ভ’ঙ্গ হয়েছে কিনা তা খতিয়ে দেখছে পু’লিশ। পেরাক পুলি’শ প্রধান মিওয়র ফরিদালাথারাস বলেন, হেলিকপ্টারের মালিক প্রতিষ্ঠানের বিরু’দ্ধেও তদন্ত করা হবে।

তিনি বলেন, আন্তঃপ্রদেশ বা আন্তঃজেলা ভ্রমণের ক্ষেত্রে নিয়ম ভঙ্গ হয়েছে কিনা তা ওই ব্যক্তি এবং কোম্পানিটির বিরুদ্ধে খতিয়ে দেখা হবে। প্রিভেনশন অ্যান্ড কন্ট্রোল অব ইনফেকশাস ডিজিজেস অ্যাক্টের অধীনে তাদের বিরুদ্ধে তদন্ত করা হবে।

এর আগে ৩৬ প্যাকেট নাসি গাঁজা নিতে পেদাং ইপোহয় একটি হেলিকপ্টার অবতরণ করে। কুয়ালালামপুরের একজন ক্রেতা ওই খাবার অর্ডার করেছিলেন।

ফরিদালাথারাস বলেন, ওই হেলিকপ্টারটির কেবল সুলতান আজলান শাহ এয়ারপোর্টে নামার অনুমতি ছিল। তবে সেটা পাদাং ইপোহতে অবতরণ করে খাবার সংগ্রহ করে।

আরও পড়ুন