বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৮:০২ অপরাহ্ন

সম্প্রতি এই ছবিটি সোশাল সাইটে ভাইরাল। ছবিতে দেখা গেছে খালি গায়ে দুয়ারে বসে আছেন একজন। তাঁর গা মালিশ করছেন এক নারী। এই ছবি সামনে আসতেই সমালোচনা শুরু হয়েছে নানা মহলে। পরে জানা যায়, ছবিটি ভারতের উত্তর প্রদেশের হরদোই জেলার একটি থানার। অভিযোগ, মালিশ যিনি করাচ্ছেন তিনি আর কেউ নন, থানার সিনিয়র এক অফিসার। আর যে মহিলাকে গা মালিশ করতে দেখা যাচ্ছে, তিনি থানায় অভিযোগ দায়ের করতে গিয়েছিলেন।

সংবাদমাধ্যম সূত্রে খবর, গত বৃহস্পতিবার ঘটনাটি ঘটে। থানায় কোনো একটি অভিযোগ নিয়ে গিয়েছিলেন নারী। সেই সময় থানায় ডিউটিরত অফিসার তাঁকে বলেন, তাঁর অভিযোগ নেওয়া হবে যদি তিনি তাঁর গা মালিশ করে দেন। নারীকে একপ্রকার জোরও করা হয় বলে অভিযোগ। উপায় না দেখে, নারী ওই পুলিশ অফিসারের গা মালিশ করেন।

এদিকে, ছবিটি হু হু করে সোশাল সাইটে ও মেসেজিং অ্যাপগুলির মাধ্যমে ছড়িয়ে পড়ে। নিন্দায় সরব হয় নানা মহল। স্থানীয় মহিলা সমাজকর্মীরা অভিযুক্তের শাস্তির দাবি জানিয়ে বিক্ষোভ-মিছিল করেন। স্মারকলিপি পাঠানো হয় উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রীকেও।

তবে পুলিশের একটি অংশের দাবি, অভিযোগ সত্য নয়। ওই নারী অভিযোগ দায়ের করতেও আসেননি। তিনি একজন দেশি আয়ুর্বেদিক মালিশ তেল বিক্রেতা। যা গাঁটে ব্যথার জন্য উপকারী। ওই দিন তিনি ওই অফিসারকে দেখাচ্ছিলেন, কীভাবে ওই তেল ব্যবহার করতে হবে।

আরও পড়ুন