বৃহস্পতিবার, ০৭ Jul ২০২২, ০১:০০ অপরাহ্ন

নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদস্য সন্দেহে এক কলেজছাত্রী গ্রে’প্তার করেছে পু’লিশ।রাজধানীর বাড্ডা থেকে বৃহস্পতিবার পু’লিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) একটি ইউনিট তাকে গ্রে’প্তার করে।

রোববার ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সিটিটিসির প্রধান ও উপমহাপরিদর্শক মো. আসাদুজ্জামান।

গ্রে’প্তার কলেজছাত্রী জোবায়দা সিদ্দিকা নাবিলাকে (১৯) রিমান্ডে নিয়েছে সিটিটিসি। তার বাড়ি ভোলার লালমোহন উপজেলায়। তার বাবা একজন শিক্ষক।

পু’লিশ জানিয়েছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জোবায়দা জানান- ২০২০ সালের প্রথম দিকে পরিচয় গোপন করে ছদ্মনামে একটি ফেক ফেসবুক অ্যাকাউন্ট খুলে তিনি আনসার আল ইসলামের অফিশিয়াল

ফেসবুক পেজে যুক্ত হয়ে বিভিন্ন উগ্রবাদী ভিডিও, অডিও ও লেখা পড়তে শুরু করেন। এই মতাদর্শকে সবার মধ্যে ব্যাপকভাবে ছড়িয়ে দেওয়ার জন্য অনলাইন মিডিয়া প্ল্যাটফর্মকে বেছে নেন।

পু’লিশ আরও জানায়, জোবায়দা আনসার আল ইসলামের যোগাযোগের প্রিয় মাধ্যম টেলিগ্রাম অ্যাকাউন্ট ব্যবহার করতেন। তার চারটি অ্যাকাউন্ট রয়েছে। এগুলো দিয়ে তিনি ১৫টির বেশি চ্যানেল পরিচালনা করতেন।

এ ছাড়া তিনি নিজে আনসার আল ইসলামের বিভিন্ন অফিশিয়াল চ্যানেলে যুক্ত ছিলেন। জোবায়দা সহিংসতায় অংশগ্রহণের জন্য নিজেকে মানসিকভাবে প্র’স্তুত করছিলেন। এ নিয়ে বাড্ডা থা’নায় একটি নিয়মিত মা’মলা হয়েছে।

আরও পড়ুন