বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১০:১৭ পূর্বাহ্ন

ফেসবুকে বিভিন্ন সময় বিভিন্ন ধরনের ভিডিও ভাইরাল হতে দেখা যায়, এবার এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে ওই ভিডিওটা দেখ প্রবাসীর স্ত্রীর সঙ্গে এক যুবকের অ’পকর্মের হাতেনাতে ধরেছে গ্রামবাসী,

পরবর্তীতে কেউ একজন তাদেরকে ভিডিও করে তাদের ভিডিওটি ফেসবুকে দেয়, আমরা ওখান থেকে ভিডিওটি কালেক্ট করে আমাদের ওয়েবসাইটে দিলাম, ভিডিওটি উপভোগ করতে থাকুন.. এবং সবসময় আমাদের পাশে থেকে লাইক কমেন্ট করবেন।

আরোও পড়ুন..এদিকে মা’ছের বাজার বেশ চড়া। বাজারে ই’লিশের সরবরাহ ভালো হলেও দামের ধার কমেনি। এক কেজির উপরে ইলিশের দাম হা’জার টা’কার উপরে। বড় বড় মাছের চেয়ে ছোট আর মা’ঝারি মাছের ক্রে’তাই বেশি।

রাজধানীর কা’রওয়ান বা’জারের এক মাছ ব্যবসায়ী বলেন, ‘ইলিশের আ’মদানি ভালই আছে। তবে দাম একটু বাড়তি। ৬০০ গ্রা’মের ইলিশ গড়ে ৫০০ থেকে সাড়ে ৫০০ টা’কা কে’জিদরে বিক্রি হচ্ছে।

মানুষ এটা খেতে পারছে। আর এক কে’জির উপরে যেটা সেটা বর্তমানে হাজারের উপরে বিক্রি হচ্ছে।’ বাজারে মাছ কি’নতে আসা এক যুবক (২৫) বলেন, ‘মাছ কি’নতে গিয়ে মনে হচ্ছে, আ’গের তুলনায় দাম একটু বা’ড়ছে।

কে’জিপ্রতি দাম ১০ টাকা থেকে ২০ টাকা করে বা’ড়ছে।’ ‘আ’গে কৈ মাছ প্র’তিকেজি ১২০ টাকা করে কিনতাম। এখন সেই মাছ কি’নলাম ১৪০ টাকা করে’, বলেন আ’রেক ক্রেতা।

তবে হ’ঠাৎ ক’রেই বেড়েছে ডিম ও ব্রয়লার মু’রগির দাম। কেজিতে ১০ থেকে ১৫ টাকা বেশি দামে বিক্রি হচ্ছে। ব্য’বসায়ীরা বলছেন, অ’ন্যান্য বছর এই সময়ে মুরগির দাম একটু কমই থাকে।

কারণ, বর্ষায় অনেক ফা’র্মে পানি উঠে যায়, তার আগেই খা’মারিরা লস দিয়ে হলেও সব মুরগি বিক্রি করে দেয়। এ কারণে দাম কম থাকে। তবে এবার মুর’গি কমে গেছে, তাই দাম বেশি। কাঁ’চাবাজারে পণ্যের পর্যাপ্ত স’রবরাহ দেখা গেছে।

সবজির কে’জিপ্রতি দাম ২০ টাকা থেকে ৫০ টাকায় মধ্যে। তবে গাজর, বরবটি, টমেটো ৮০ থেকে ১২০ টাকায় বিক্রি হচ্ছে। আর অ’বশেষে কমেছে কাঁ’চামরিচের দাম। এ ব্যা’পারে স’বজিবিক্রেতা এক বৃদ্ধ বলেন, ঈদের পর থেকে কাঁ’চামরিচ ২০০ থেকে আড়াইশ টাকা পর্যন্ত উ’ঠেছিল।

এখন তা ক’মে গেছে। কা’রণ, ভা’রত থেকে আ’মদানি হচ্ছে। এখন প্রতি কে’জি ১০০ থেকে ১২০ টা’কায় বিক্রি হচ্ছে।

আরও পড়ুন