শনিবার, ০২ Jul ২০২২, ১০:৫২ অপরাহ্ন

হারিয়ে যাওয়ার ১০ বছর পর ফিরে এসেছেন ময়মনসিংহের মুনসুর আলী। ফিরে এসে তিনি জানোট পারেন এক বছর আগেই তার স্ত্রীর অন্যত্র বিয়ে হয়ে গেছে।

ঘটনাটি ঘটেছে ময়মনসিংহের নান্দাইল উপজেলার রাজগাতী ইউনিয়নের হিজলজানী গ্রামে।

জানা গেছে, মুনসুর আলী প্রায় ১০ বছর আগে ঢাকায় গিয়ে হঠাৎ নিখোঁজ হন। এরপর সন্তানকে ফিরে পেতে সাধ্যমতো খোঁজাখুজি করেন বৃদ্ধ বাবা শান্ত মিয়া ও মা লতিফা খাতুন। এক পর্যায়ে পাবনার ঈশ্বরদী থেকে ধারণ করা একটি ইউটিউব চ্যানেলে জীবনের গল্পের ভিডিওচিত্রে দেখা যায় মুনসুর আলী ভবঘুরে অবস্থায় সেখানে রয়েছেন। সেই সূত্র ধরে ৩০ আগস্ট তার ছোট ভাই জাহাঙ্গীর ও ভাতিজা ঈশ্বরদীতে যান। সেখানে গিয়ে স্থানীয়দের সহায়তায় মুনসুরের খোঁজ পান। মানসিক সমস্যা থাকলেও ছোটভাইকে চিনতে পারেন মুনসুর।

স্থানীয়রা জানান, ওই লোককে তারা মন্টু মামা বলে ডাকতেন। তিনি নিজের খেয়ালখুশি মতো চলতেন। এখানে তাকে তিন বছর ধরে দেখা যায়। রাতে হাট-বাজার, রাস্তাঘাটে ঘোরাফেরা করতেন।

মুনসুর আলীর বাবা শান্ত মিয়া বলেন, মহান আল্লাহ তাআলার কাছে আমাদের এতদিনের প্রার্থনা ছিল ছেলেটাকে যেন ফিরে পাই। মুনসুর কিছুটা সুস্থ এখন। তাকে পুরোপুরি সুস্থ করার চেষ্টা চালিয়ে যাব।

তিনি আরো বলেন, মুনসুরের স্ত্রী চম্পা ৯ বছর ধরে একমাত্র সন্তানকে নিয়ে স্বামীর জন্যে অপেক্ষায় ছিল। কিন্তু গত বছর তার অন্যত্র বিয়ে হয়ে গেছে। শেষ মুহূর্তে এ ঘটনাটি আমার ছেলে ও নাতির জন্যে বেদনার হয়ে গেল।

আরও পড়ুন