সোমবার, ০৪ Jul ২০২২, ০৯:৫৯ অপরাহ্ন

ঢালিউডের অন্যতম শীর্ষ নায়িকা অপু বিশ্বাস। অনেক ব্যবসাসফল সিনেমা উপহার দিয়েছেন তিনি। বিরতি শেষে আবারও সিনেমার শুটিংয়ে ফিরেছেন। একাধিক নতুন সিনেমা এখন তার হাতে।ক্যারিয়ার, ব্যক্তি জীবন, চলতি ব্যস্ততা নিয়ে দ্য ডেইলি স্টারের সঙ্গে কথা বলেছেন এই নায়িকা।একটা সময় ছিল, মাসের বেশিরভাগ দিন শুটিং করে কাটিয়েছেন। সিনেমার সেই সুদিন আর নেই। সিনেমার নায়িকা হিসেবে এসব নিয়ে ভাবতে কেমন লাগে?

অপু বিশ্বাস: খারাপ লাগে। সিনেমার জন্যই আজকের আমি। সিনেমার জন্যই দেশের মানুষ আমাকে এক নামে চেনেন। অথচ কী ব্যস্ততা ছিল আমাদের। শিডিউল দেওয়া কঠিন হয়ে যেত। কিন্তু কীভাবে কী হয়ে গেল। তারপরও আমি আশাবাদী। সুদিন ফিরবে। কাজ কিন্তু হচ্ছে।কাজের বিষয়ে আসা যাক। অনেকেই শুটিংয়ে ফিরেছেন, আপনি?

অপু বিশ্বাস: শুটিং করছি। নতুন করে শুটিং শুরু হওয়ার পর থেকেই কাজ করছি। ‘ঈশা খা’ নামে নতুন একটি সিনেমা করছি। আমার চরিত্রের নাম ‘সোনাময়ী’। ‘ছায়াবৃক্ষ’ নামে সরকারি অনুদানের একটি সিনেমা করছি। এ ছাড়া, ‘প্রেম-প্রীতি-বন্ধন’ নামের আরেকটি সিনেমা করছি। বিজ্ঞাপনের কাজ করলাম সম্প্রতি। ব্রান্ড অ্যাম্বাসেডর হলাম ওয়ালটনের।অপু বিশ্বাস। ছবি: শেখ মেহেদী মোর্শেদ/স্টারচলচ্চিত্র শিল্পীদের মধ্যে বিভাজন কি বেশি, কী মনে হয়?

অপু বিশ্বাস: অবশ্যই। আপনার সঙ্গে আমি একমত। আমাদের সিনেমায় আমি আমি না করে আমরা বলা উচিত। আমরা চলচ্চিত্র পরিবার। এটা ভাবতে হবে। এটা মনে ধারণ করে কাজ করতে হবে। শুধু নিজের জন্য করলে হবে না। সিনেমার সবার জন্য ভাবতে হবে। তাহলেই বিভাজন থাকবে না। অস্থিরতাও থাকবে না। এখানে কিছু মানুষ আছেন, যারা প্রতিভায় নয়, চাপাবাজি দিয়ে টিকে আছেন।জীবন থেমে থাকে না। মানুষের জীবনে সুখ-দুঃখের সময় আসবেই। সেই দিক থেকে নতুন করে সংসার জীবন শুরু করার ইচ্ছে আছে?

অপু বিশ্বাস: আপাতত নেই। এখন কাজ আর সন্তান নিয়ে আমার জীবন। মাঝে এটা ভেবেছিলেন আমার মা-বোন ও অন্য আত্মীয়রাও। কিন্তু হঠাৎ করে মা চলে যাওয়ায় বিয়ের ভাবনা বাদ দিয়েছি। সংসার হবে না তা নয়। তবে এখন নয়।আপনার কি মনে হয় বড় কোনো ভুল করেছিলেন?

অপু বিশ্বাস: তা অবশ্য করেছি। অনেক বেশি সাকসেস খুঁজতে গিয়ে কাজে ডুবে ছিলাম। সেই সময় ভুল করেছি। সেটা ছিল সেরা ভুল। জীবনের বড় ভুল অসময়ে বিয়ে।

আরও পড়ুন