সোমবার, ০৪ Jul ২০২২, ১১:২৩ পূর্বাহ্ন

দীর্ঘদিন ধরে ক্যান্সারের সঙ্গে লড়াই করে অবশেষে হার মানলেন আম্পায়ার নাদির শাহ। বৃহস্পতিবার রাত সাড়ে ৩টায় দিকে মারা গেছেন দেশের সাবেক এ ক্রিকেটার।
রাজধানীর একটি হাসপাতালে গত ২৯ আগস্ট ভর্তি হয়েছিলেন আম্পায়ার নাদির শাহ। সেখান থেকে আর সুস্থ হয়ে বাসায় ফেরা হলো না।

নাদির শাহ’র মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত করে তার বড় ভাই জাহাঙ্গীর শাহ বাদশা জানান, রাত আনুমানিক সাড়ে ৩টার দিকে ধানমন্ডির একটি হাসপাতালে নাদির শাহ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। জুমার পর হবে জানাজা।

দীর্ঘদিন ধরে দুরারোগ্য ফুসফুসের ক্যান্সারে ভুগছিলেন নাদির শাহ। ২০১৯ সালের অক্টোবরে জাতীয় লিগের ম্যাচ পরিচালনা করার সময় মাঠেই অসুস্থ হয়ে পড়েন। ধরা পড়ে কর্কট রোগ। এরপর থেকেই বাড়িতেই দিন কাটছিল মাঠের এ মানুষটির।

মাঝে সুস্থ হওয়ার কথাও জানিয়েছিলেন। বলেছিলেন, আবার আম্পারিংয়ে ফিরতে চান। তবে প্রাণঘাতী ক্যান্সারের সঙ্গে আর পেরে উঠলেন না তিনি। একেবারে বিদায় বলে দিলেন।

বগুড়ায় বাংলাদেশ-কেনিয়া ম্যাচ দিয়ে ২০০৬ সালে শুরু আন্তর্জাতিক অঙ্গনে আম্পায়ারিংয়ের পথচলা শুরু নাদির শাহের। ৬ বছরে ৩টি টোয়েন্টির পাশাপাশি পরিচালনা করেছেন ৪০ ওয়ানডে ম্যাচ।

বড় ভাই জাহাঙ্গীরের মতো জাতীয় দলের জার্সি গায়ে জড়াতে না পারলেও আশির দশকে ঘরোয়া ক্রিকেটে নিয়মিত ছিলেন নাদির শাহ। একাধারে খেলেছেন ভিক্টোরিয়া, বিমান, আবাহনী ও মোহামেডানের মতো ক্লাবে।

আরও পড়ুন