সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৩:২৫ পূর্বাহ্ন

ভারতের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বাংলাদেশের বর্তমান সরকার প্রধান শেখ হাসিনার আন্তরিক প্রচেষ্টায় বাংলাদেশ ও ভারতের দীর্ঘদিনের অমীমাংসিত অনেক বিষয়ের সমাধান হয়েছে। বিশেষ করে স্থল সীমান্ত ও সমুদ্র সীমানার মতো জটিল বিষয়গুলো বন্ধুত্বপূর্ণ পরিবেশে সুষ্ঠু সমাধানের মাধ্যমে বাংলাদেশ ও ভারত প্রতিবেশী রাষ্ট্রের সম্পর্কের ক্ষেত্রে বিশ্বে নতুন দৃষ্টান্ত স্থাপন করেছে।

নতুন খবর হচ্ছে, ঝিনাইদহের মহেশপুরের সীমান্ত এলাকায় রফিকুল নামের এক ভারতীয় নাগরিককে পিটিয়ে ফেলে গেছে বিএসএফ।

সোমবার (২০ সেপ্টেম্বর) মধ্য রাতে এ ঘটনা ঘটে। আহত রফিকুল ইসলাম (৩৭) ভারতের নদীয়া জেলার রাখালগাছী গ্রামের বাসিন্দা ও আশারুল মণ্ডলের ছেলে। তাকে ফেরতের বিষয়ে বিএসএফের সাথে বিজিবি’র পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

ঝিনাইদহ বিজিবি-৫৮ ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল কামরুল আহসান জানান, রাতে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে আসছিলেন রফিকুল ইসলাম।

এ সময় ভারতের সুন্দর বিএসএফ ক্যাম্পের টহল সদস্যরা তাকে পিটিয়ে আহত করে। তিনি চিৎকার দিলে বিএসএফ সদস্যরা সীমান্তের রায়পুর এলাকায় ফেলে যায়। পরে মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) সকালে তাকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

জিজ্ঞাসাবাদে রফিকুল ঝিনাইদহের মহেশপুরের নেপা এলাকায় আত্মীয়ের বাড়িতে যাওয়ার কথা বললেও ধারণা করা হচ্ছে অবৈধ কোনো কাজে তিনি সীমান্তে এসেছিলেন।

আরও পড়ুন