শনিবার, ০২ Jul ২০২২, ১১:৪৬ অপরাহ্ন

মালয়েশিয়ায় আরেকজনের পাসপোর্টের নাম্বার দিয়ে ক’রো’না ভ্যা’কসি’ন নিতে গিয়ে জা’লিয়া’তির কারণে গ্রে’ফতা’র হন বাংলাদেশী যুবক মোঃ সাদ্দাম হোসেন। পাসপোর্ট নং BY0934943, পরে অ’ভিযু’ক্ত সাদ্দাম হোসেনকে পুলিশ শুক্রবার (২৪ সেপ্টেম্বর) সকালে আদালতে হা’জির করা হলে বি’চার’কের কাছে সে তার দো’ষ স্বীকার করেন।

তখন আদালত তাকে ৯ মা’সের কা’রাদ’ণ্ড প্রদান করেন। দুপুরে দেশটির জাতীয় দৈনিক বেরিতা হারিয়ান এক প্রতিবেদনে এই তথ্য প্রকাশ করেছে। পত্রিকাটি আরো জানায়, সাদ্দাম হোসেন আরেক বাংলাদেশী প্রবাসী মোঃ হেলাল মিয়ার পাসপোর্ট দিয়ে টিকা নিবন্ধন করার অনলাইন এ্যা’প Mysejahtera এ ভ্যা’কসি’ন এর এ্যা’পয়েন্টমে’ন্ট নিয়েছেন।

গত ১৩ সেপ্টেম্বর সকাল ১০ টায় ইউনিভার্সিটি ইসলাম মালয়েশিয়া (ইউএসআইএম) সেন্টারে গিয়ে ভ্যা’কসি’ন গ্রহন করার সময় হাতে নাতে ধ’রা পড়েন। পড়ে পুলিশ দেশটির আইনের ৪১৯ ধা’রায় তার বি’রু’দ্ধে চার্জ গঠন করে আ’জ আ’দাল’তে হাজির করা হলে ডেপুটি পাবলিক প্রসিকিউটর নুরুল মুহাইমিন মোহাম্মাদ আজমান তাকে এই কা’রাদ’ণ্ড দেন। এসময় অ’ভিযু’ক্ত সাদ্দামের পক্ষে কোন আইনজীবী ছিলেন না। আসামি যেদিন গ্রে’ফতার করা হয়েছে সেদিন থেকে তার কা’রাদ’ণ্ডের হি’সেব ধ’রা হবে।

উল্লেখ্য, মালয়েশিয়ায় ক’রা’নো ম’হামা’রী রো’ধে গনহারে বিনামূল্যে ভ্যাকসি’ন’ দেওয়া হচ্ছে। যারা অভিবাসী কর্মী রয়েছেন তাদের কে বলা হয়েছে শুধু মাত্র পাসপোর্ট থাকলেই বৈ’ধ ও অ’বৈধ সকল প্রবাসী কে বি’নামূ’ল্যে ভ্যা’কসি’ন দেওয়া হবে। ভ্যা’কসি’ন গ্রহন করার জন্য ভিসা বা পারমিটের প্রয়োজন নেই।

আরও পড়ুন