সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৪:৫৪ পূর্বাহ্ন

পাকিস্তান-নিউজিল্যান্ড সিরিজ এখন অতীত। ১৮ বছর পর পাকিস্তানের মাটিতে গিয়েও তারা কোনো ম্যাচ না খেলে ফিরে এসেছে। এতে পিসিবির বিপুল পরিমাণ আর্থিক লোকসান হয়েছে।

আয়োজনের পেছনে ভালো পরিমাণ অর্থ খরচ করেও সিরিজ মাঠে গড়ায়নি। নিরাপত্তা ঘাটতির কারণে নিউজিল্যান্ডের পর ইংল্যান্ডও সফর বাতিল করেছে। কিউই সিরিজে পিসিবির মোটা অঙ্কের অর্থ খরচ হয়েছে বিরিয়ানির পেছনে!

জঙ্গি আক্রান্ত দেশ হওয়ায় যেনে কোনো ক্রিকেট টুর্নামেন্টেই ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেয় পিসিবি। কোনো সিরিজ আয়োজনের সময় বিপুল পরিমাণ পুলিশ মোতায়েন করা হয়। মনে হয় যেন যুদ্ধ লেগে গেছে।

নিউজিল্যান্ড সিরিজ উপলক্ষেও কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছিল। সিরিজ বাতিল হওয়ার আগ পর্যন্ত মোট ৮ দিন তারা নিরাপত্তার দায়িত্ব পালন করেছেন। সেই কর্তব্যরত পুলিশদের বিরিয়ানি খাওয়াতেই নাকি পিসিবির খরচ হয়েছে ২৭ লাখ রুপি!

ক্রিকেটারদের নিরাপত্তার জন্য পাঁচজন এসপি ও এএসপিসহ পুলিশের পাঁচশরও বেশি কর্মকর্তা দায়িত্ব পালন করছিলেন। প্রতিদিন তাদের দুই বেলা বিরিয়ানি খাওয়ানো হয়েছে।

সেই বিরিয়ানির বিলই নাকি এসেছে ২৭ লাখ পাকিস্তানি রুপি! সিরিজ সফলভাবে সম্পন্ন হলে এই টাকার অংক হয়তো পিসিবির গায়ে লাগত না।

কিন্তু সিরিজ না হওয়ায় এই ২৭ লাখ রুপিই যেন পিসিবির গলার কাঁটা হয়ে গেছে। পুলিশকে এত বিরিয়ানি খাইয়েও নিউজিল্যান্ডের মনমতো নিরাপত্তা দেওয়া গেল না!

আরও পড়ুন