বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৯:০০ অপরাহ্ন

আমি লিডার নই, আমি ক্যাডার। আমি রাস্তায় লড়াই করি বলে মন্তব্য করেছেন পশ্চিমবঙ্গের বর্তমান মুখ্যমন্ত্রী এবং সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের প্রতিষ্ঠাতা-সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ বুধবার সোনিয়া গান্ধীর সঙ্গে বৈঠক শেষে এই মন্তব্য করেন তিনি।

ভারতীয় গণমাধ্যম বলছে, মঙ্গলবারই মমতা দিল্লিতে তিনজন কংগ্রেস নেতার সঙ্গে বৈঠক করেছিলেন। তারপর থেকেই আজ বুধবার সোনিয়া গান্ধীর সঙ্গে তাঁর ‘চায়ে পে চর্চা’কে ঘিরে জল্পনার বাড়ছিল। বিরোধী জোটের সলতে পাকানোর যে কাজ তৃণমূল নেত্রী শুরু করেছিলেন, এই বৈঠকের পর তা কতটা গতি পায় সেদিকে নজর ছিল রাজনৈতিক মহলের। বৈঠকের আগেই অবশ্য দলীয় সাংসদদের মমতা জানিয়েছিলেন, দেশজুড়ে বিজেপিবিরোধী জোটের ব্যাপারে আশাবাদী তিনি। তবে জোটের নেতৃত্ব কে দেবেন, সেটা খোলসা করেননি তৃণমূল নেত্রী।

বৈঠক শেষে পশ্চিমবঙ্গের সিএম ও টিএমসি নেতা মমতা বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসা করা হয়, তিনি বিরোধী দলের নেতৃত্ব দেবেন কি না? এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘বিজেপিকে পরাজিত করার জন্য সবার এক হওয়া অপরিহার্য …। একা, আমি কিছুই নই- সবাইকে এক সঙ্গে কাজ করতে হবে। আমি নেতা নই, আমি ক্যাডার। আমি রাস্তায় লড়াই করি।’

সূত্র: এএনআই, সংবাদ প্রতিদিন।

আরও পড়ুন