সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৮:৩৫ পূর্বাহ্ন

দক্ষিণ আফ্রিকার ওয়েস্টার্ন ক্যাপের উমঝুমখোলো শহরে সড়ক দুর্ঘ’টনায় বাংলাদেশী

এক যুবকের মৃ’ত্যু হয়েছে। নি’হত আবদুল কাদের বাবুল (৩৮) নোয়াখালীর চাটখিল উপজেলার ২নং রামনারায়নপুর ইউনিয়নের বাসিন্দা।

দক্ষিণ আফ্রিকা প্রবাসী জাহাঙ্গীর জানান, গত মঙ্গলবার সকালে উমঝুমখোলো শহর থেকে দোকানের প্রয়োজনীয় মালামাল ক্রয় করে ফেরার পথে সড়ক দুর্ঘ’টনায় গুরুত্বর আহত হয় বাবুল। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলে সেখানে সকাল ৯টার দিকে তার মৃ’ত্যু হয়।

আরও পড়ুন=প্রেমের টানে আট মাস আগে অবৈধভাবে বাংলাদেশে আসা শাহানা ইয়াসমিন মিন (১৪) নামের এক কিশোরীকে ভারতে ফেরত পাঠিয়েছে পুলিশ।বুধবার (৬ অক্টোবর) সন্ধ্যায় বেনাপোল চেকপোস্ট দিয়ে তাকে ভারতের পেট্রাপোল চেকপোস্টে স্বজনদের কাছে হস্তান্তর করা হয়।

এ সময় মানবাধিকার সংস্থা জাস্টিস অ্যান্ড কেয়ারের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।এর আগে ওই কিশোরীকে উদ্ধার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। কিশোরী শাহানা ইয়াসমিন মিন ভারতের মালদহ জেলার চাতলা থানার হাজাতপুর গ্রামের মোজাম্মেল হকের মেয়ে।

মানবাধিকার সংস্থা জাস্টিস অ্যান্ড কেয়ারের সিনিয়ার প্রোগামার অফিসার মুহিত হোসেন বলেন, কক্সবাজারের উখিয়ার আনসারী কামাল নামের একটি ছেলের সঙ্গে প্রেমের সম্পর্কে জড়িয়ে আট মাস আসে অবৈধ পথে পালিয়ে

বাংলাদেশে আসে ওই কিশোরী। মেয়ে পালিয়ে আসায় কিশোরীর বাবা তাকে উদ্ধারে ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনারের কাছে আবেদন করেন।বিষয়টি আমলে নেয় সিআইডি।

আরও পড়ুন