সোমবার, ০৪ Jul ২০২২, ১২:০৪ অপরাহ্ন

আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিত হবে উপজেলার ৭ টি ইউনিয়ন পরিষদ নির্বাচন উক্ত নির্বাচনে কিশোরগঞ্জ জেলার তাড়াইল উপজেলার ৩নং ধলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে সংরক্ষিত নারী আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন তৃতীয় লিঙ্গের প্রার্থী হাসি।

জানা গেছে,দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে উপজেলার ৩নং ধলা ইউনিয়নের সংরক্ষিত নারী সদস্য আসনে ৪,৫, ৬ নম্বর ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বিতা করছেন তৃতীয় লিঙ্গের প্রার্থী হাসি।ধলা ইউনিয়নের তেউরিয়া গ্রামের মো.লাল খাঁ এবং নুরুন্নাহার দম্পতির সন্তান হাসি হিজড়া দিনরাত নিজের নির্বাচনী এলাকার চষে বেড়াচ্ছেন।

সরেজমিনে ২৬ অক্টোবর মঙ্গলবার দুপুরে কয়েকজন কর্মীকে সাথে নিয়ে তার নির্বাচনী এলাকার দোকানপাট ও বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের সাথে কুশল বিনিময় করতে দেখা যায় ২৮ বছরের উদ্যোমী হাসিকে।

তৃতীয় লিঙ্গের হাসি বলেন, নির্বাচনে জয়লাভ করতে পারলে এলাকা থেকে মাদক,জুয়া,ইভটিজিং,বাল্যবিবাহ সহ সকল অনৈতিক কার্মকান্ড দূরীকরণে এলাকার জনগনকে সাথে নিয়ে অগ্রণী ভূমিকা রাখবো। এলাকার মুরুব্বী,গৃহিনী এবং নতুন ভোটারদের অনুপ্রেরণায় উদ্ভুদ্ধ হয়ে নির্বাচনে তিনি প্রতিদ্বন্দ্বীতা করছেন। ভোটারাও আমাকে সাদরে গ্রহন করছেন এবং আশ^াস দিচ্ছেন।

শতভাগ জয়ের আশাবাদী রোকন উদ্দিন থেকে রূপান্তরিত হওয়া হাসি ২০০৫সালে পঞ্চম শ্রেণি থেকে উর্ত্তীর্ন হয়ে ধলা উচ্চ বিদ্যালয়ে ষষ্ঠ শ্রেনির শিক্ষার্থী থাকাকালীন বুঝতে পারেন তিনি ছেলে থেকে মেয়েতে রুপান্তরিত হচ্ছেন। লোকলজ্জার ভয়ে নিজ বাড়ী থেকে নিরুদ্দেশ ছিলেন দশ বছর। ততদিনে হাসি নামে ভিন্ন জগতের মানুষ হিসেবে এলাকায় আবির্ভুত হন।মা-বাবাও নিজের আরও চারটি সন্তানের মতোই আপন করে নেন হাসিকে।

হাসি জানান,নির্বাচনে তার নিজের কোনও খরচ নাই। এলাকার জনগণই হাসিকে সাহায্য সহযোগিতা করছেন। তাছাড়া নিজ গোত্রের একজন জনপ্রতিনিধি পাবার জন্য উপজেলার বিভিন্ন গ্রামের আটজন হিজরা সার্বক্ষণিক সহযোগিতা করে আসছেন হাসিকে।

আরও পড়ুন