শুক্রবার, ০১ Jul ২০২২, ০৮:০৮ অপরাহ্ন

ফরিদপুরের বোয়ালমারীতে একটি মাংসের দোকানে অভিযান চালিয়ে প্রায় দুই মণ মরা গরুর মাংস জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। এ ঘটনায় অভিযুক্ত মাংস ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনের কারাদণ্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মারিয়া হক।

মঙ্গলবার সকালে স্থানীয় অডিটোরিয়াম সংলগ্ন কাঁচাবাজারে এ ঘটনা ঘটে। এ সময় অভিযুক্ত মাংস ব্যবসায়ী মো. সালাউদ্দিন শেখ কৌশলে পালিয়ে যান।

জানা গেছে, বোয়ালমারী পৌরসভার দক্ষিণ কামারগ্রামের শেখ জয়নাল আবেদীনের ছেলে সালাউদ্দিন শেখ একজন মাংস ব্যবসায়ী। তিনি মঙ্গলবার সকাল ৯টার দিকে অজ্ঞাত স্থান থেকে একটি মরা গরু জবাই করে ওই মাংস বিক্রির উদ্দেশ্যে অডিটোরিয়াম সংলগ্ন তার দোকানে তোলেন। মাংস দুর্গন্ধযুক্ত ও বিকৃত হওয়ায় তা দেখে ক্রেতাদের মাঝে সন্দেহের সৃষ্টি হয়। খবর পেয়ে উপজেলা সেনেটারী ও নিরাপদ খাদ্য কর্মকর্তা ফরিদুল ইসলাম ঘটনাস্থলে পৌঁছে মাংস পরখ করে মাংস ব্যবসায়ী সালাউদ্দিনকে জিজ্ঞাসাবাদ করতেই তিনি কৌশলে দোকান ফেলে পালিয়ে যান।

মঙ্গলবার দুপুরে সংবাদ পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মারিয়া হক। তিনি অবশিষ্ট মাংস জব্দ করেন। তিনি অভিযুক্ত মাংস ব্যবসায়ী সালাহউদ্দিন শেখকে ৩০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনের কারাদণ্ড দেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মারিয়া হক অভিযানের সত্যতা নিশ্চিত করেছেন।

আরও পড়ুন