বৃহস্পতিবার, ৩০ Jun ২০২২, ১১:১৪ অপরাহ্ন

বগুড়ার সারিয়াকান্দি উপজেলায় প্রবাসী স্বামীর উপার্জনের ৮ লাখ টাকা নিয়ে প’রকীয়া প্রেমিকের সঙ্গে পালিয়ে গেছেন জান্নাতি আকতার নামে এক গৃহবধূ। শুধু নগদ টাকা নয়, সঙ্গে নিয়ে গেছেন দুই ভরি ওজনের স্বর্ণালংঙ্কারও।

সোমবার সারিয়াকান্দি থা’নায় এমন অভিযোগ করেন ওই গৃহবধূর স্বামী শফিকুল ইসলাম। তিনি ঐ উপজেলার ফুলবাড়ী ইউনিয়নের চররামনগরের বাসিন্দা। তার স্ত্রী জান্নাতি একই ইউনিয়নের গোয়ালবাতান গ্রামের জাহিদুল ইসলামের মেয়ে। ৬ বছরের সংসার জীবনে ৫ বছর বয়সী সিজান আহম্মেদ নামে তাদের একটি ছেলে রয়েছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, ২০১৮ সালে জীবিকার তাগিদে সৌদি আরবে পাড়ি জমান শফিকুল। স্বামী কাছে না থাকায় প্রতিবেশী ২৩ বছর বয়সী যুবক রাসেল ফকিরের সঙ্গে প’রকীয়ায় জড়িয়ে পড়েন জান্নাতি। বিষয়টি নিয়ে শফিকুলের পরিবার থেকে জান্নাতিকে বারবার সত’র্ক করা হচ্ছিল। কিন্তু কারো কথায় কান দেননি প’রকীয়ায় মত্ত জান্নাতি। এরই মধ্যে গত ৮ আগস্ট দেশে ফিরে আসেন শফিকুল। তিনি স্ত্রীকে বুঝিয়ে ভালোভাবে সংসার জীবন শুরু করেন।

এরপর গত ১৩ আগস্ট প’রকীয়া প্রেমিক রাসেলের সঙ্গে পালিয়ে যান জান্নাতি। বিষয়টি নিয়ে গ্রামে সালিশ বসানো হয়। সালিশের সিদ্ধান্ত অনুযায়ী জান্নাতি স্বামীর ঘরে ফেরেন। ওই সময় জান্নাতি তার স্বামীর কাছেই থাকবেন বলে সম্মতি জানান। স্বামী সব ভুলে জান্নাতিকে নিয়ে সংসার করেন। কিন্তু এরই মধ্যে পাল্টে যায় চিত্র। জান্নাতির ছিল নিষ্ঠুর পরিকল্পনা। তিনি প’রকীয়া প্রেমিককে কিছুতেই ভুলতে পারছিলেন না, শুধু নির্দিষ্ট উদ্দেশ্য হাসিলের জন্য শফিকুলের ঘরে আবারো ফিরে এসেছিলেন।

গত ২৩ অতোবর সকালে শফিকুলকে নিঃস্ব করে পরকী’য়া প্রেমিক রাসেলের সঙ্গে পালিয়ে গেছেন। সঙ্গে নিয়ে গেছেন স্বামীর উপার্জনের ৮ লাখ টাকা ও ‌দুই ভরি ওজনের স্বর্ণালংঙ্কার।

স্থানীয়রা জানায়, শফিকুল তার স্ত্রীকে অনেক ভালোবাসতেন। রাসেলের সঙ্গে প্রথমবার পালিয়ে যাওয়ার পরও স্ত্রীকে তিনি মেনে নেন। চেয়েছিলেন জান্নাতিকে নিয়েই সুখের সংসার করবেন। কিন্তু জান্নাতি শফিকুলের সঙ্গে প্র’তারণা করেছেন। শফিকুলকে নিঃস্ব করে পরকীয়া প্রেমিকের সঙ্গে পালিয়েছেন।

সারিয়কান্দি থা’নার এসআই রফিক বলেন, ভুক্তভোগী শফিকুলের অভিযোগ পাওয়া গেছে। তার অভিযোগের বিষয়ে খোঁজ নেয়া হচ্ছে। এছাড়া আদালতে দুটি মা’মলাও করেছেন তিনি।

আরও পড়ুন