সোমবার, ০৪ Jul ২০২২, ০৫:৪০ অপরাহ্ন

স্কুল ভবনের উপরের তলা থেকে এক শিশু শিক্ষার্থীর পা উল্টে ধরার ঘটনায় ভারতের উত্তর প্রদেশের এক প্রধান শিক্ষককে গ্রেফতার করা হয়েছে।

সম্প্রতি দেশটির সামাজিক যোগাযোগ মাধ্যমে এ ঘটনার একটি ভিডিও ছড়িয়ে পড়ার পর বেশ সমালোচনার সৃষ্টি হয়। ভিডিওতে দেখা গেছে ওই শিক্ষক এক শিক্ষার্থীর পা ধরে ভবনের নিচে ঝুলিয়ে ধরেন।

উত্তর প্রদেশের মির্জাপুরে গ্রেফতার হওয়া ওই প্রধান শিক্ষকের নাম মনোজ বিশ্বকর্মা।বৃহস্পতিবার দুপুরের বিরতির সময় আরেক শিক্ষার্থীকে কামড়ে দেওয়ায় সোনু যাদব নামের ওই শিশুকে উল্টে ধরেন তিনি। ক্ষমা না চাইলে তাকে ওপর থেকে ফেলে দেওয়ার হুমকি দেন শিক্ষক।

পরে অন্য শিক্ষার্থীরা জড়ো হলে দ্বিতীয় শ্রেণীর ওই শিক্ষার্থীকে ছেড়ে দেন প্রধান শিক্ষক। ওই শিক্ষার্থীর বাবা বলেছেন প্রধান শিক্ষক যা করেছেন তা ভুল। তবে ভালোবাসা থেকেই তিনি এমনটা করেছেন বলে মনে করেন তিনি।

শিশুটির বাবা রঞ্জিত যাদব বলেন, শিক্ষক যা করেছেন তা ভুল কিন্তু ভালোবাসা থেকে গুরু তা করতে পারেন। সে কারণেই আমাদের কোনও অভিযোগ নেই।

শিশু নির্যাতন আইনে গ্রেফতার করা হয়েছে শিক্ষক মনোজ বিশ্বকর্মাকে। তিনি বলেন, ‘সোনু খুব দুষ্টু… সে শিক্ষার্থী এবং শিক্ষকদের কামড়ে দেয়। তার বাবা আমাকে তাকে সংশোধন করে দিতে বলে। সেই কারণে আমি তাকে ভয় দেখাতে চেয়েছি। ওপর থেকে ঝুলিয়ে ধরেছি যাতে সে ভয় পায়।’

আরও পড়ুন