রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৫:২৫ পূর্বাহ্ন

বরগুনা সিভিল সার্জনের কার্যালয়ে করোনার টিকা সংরক্ষণের জন্য রাখা দুটি ডিপ ফ্রিজে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে আগুনে পুড়ে যাওয়া ফ্রিজ দুটিতে কোনো টিকা না থাকায় টিকার কোনো ক্ষতি হয়নি।

শুক্রবার ভোর সাড়ে ৫টার দিকে বরগুনার সিভিল সার্জনের কার্যালয়ের নতুন ভবনে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করছে দমকল বাহিনী।

এ বিষয়ে বরগুনার ফায়ার সার্ভিস স্টেশনের স্টেশন অফিসার মো. খোর্শেদ আলম বলেন, সকালে সিভিল সার্জনের কার্যালয়ের জানালা দিয়ে ধোঁয়া বের হতে দেখে এক পথচারী ফায়ার সার্ভিসে ফোন দেন। পরে সঙ্গে সঙ্গে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

তিনি বলেন, অগ্নিকাণ্ডে করোনা ভাইরাসের টিকা সংরক্ষণের জন্য সিভিল সার্জনের কার্যালয়ে থাকা দুটি ডিপ ফ্রিজ পুড়ে গেছে। তবে পুড়ে যাওয়া ফ্রিজ দুটিতে কোনো টিকা ছিল না। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা আমাদের।

বরগুনার সিভিল সার্জন ডা. মারিয়া হাসান বলেন, অগ্নিকাণ্ডে করোনাভাইরাসের টিকা সংরক্ষণের জন্য রাখা দুটি ডিপ ফ্রিজ পুড়ে গেছে। তবে এই ফ্রিজ দুটিতে কোনো টিকা ছিল না।

অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্তের জন্য চার সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

আরও পড়ুন