রবিবার, ০৩ Jul ২০২২, ০৩:৩০ অপরাহ্ন

ময়মনসিংহের কোতোয়ালি থা’নায় বি’স্ফোরক আইনে দায়ের করা মাম’লায় শিশুবক্তা খ্যাত মাওলানা রফিকুল ইসলাম মাদানী হাইকোর্ট থেকে জামিন লাভ করেছেন। তবে আরও কিছু মা’মলা থাকায় এখনই কারামুক্তি হচ্ছে না তার।

গত ৩০ সেপ্টেম্বর বিচারপতি মো. হাবিবুল গণি ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের অবকাশকালীন হাইকোর্ট বেঞ্চ তাকে এই জামিন দেন। বুধবার (৩ নভেম্বর) রফিকুল ইসলামের আইনজীবী অ্যাডভোকেট আশরাফ আলী মোল্লা জামিনের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন।

তিনি জানান, ময়মনসিংহের কোতোয়ালি থা’নায় বি’স্ফোরক আইনে দায়ের করা মা’মলায় রফিকুল ইসলাম মাদানী হাইকোর্ট থেকে জামিন পেয়েছেন। হাইকোর্টের একই বেঞ্চে তার বিরুদ্ধে দায়ের করা গাজীপুরের বাসন থা’নায় ডিজিটাল নিরাপত্তা আইনের মাম’লায় জামিন আবেদন শুনানির জন্য গতকালের (মঙ্গলবার) কার্যতালিকায় ছিল। তবে শুনানি অনুষ্ঠিত হয়নি।

জানা যায়, গত ২৪ এপ্রিল দুপুর থেকে কাশিমপুর কারাগারে রয়েছেন রফিকুল ইসলাম মাদানী। এর আগে কয়েক দফায় তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। তারও আগে ৭ এপিল নেত্রকোনার লেটিরকান্দার নিজ বাড়ি থেকে রফিকুল ইসলাম মাদানীকে রাষ্ট্রবিরোধী উস্কা’নিমূলক ও ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য এবং বিশৃ’ঙ্খলা সৃষ্টির অভিযোগে গ্রেফতার করে র‍্যাব।

আরও পড়ুন